কিন-এমবাপ্পের জোড়া গোলে শীর্ষে নেইমারের পিএসজি

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২০, ১৬:১৪

সাহস ডেস্ক

ফরাসি লিগ ওয়ানে মোইজে কিন ও কিলিয়ান এমবাপ্পের জোড়া গোল এবং নেইমারের দুর্দান্ত পারফর্মেন্সে দিজোঁকে হারিয়ে শীর্ষে উঠে এসেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।

শনিবার (২৪ অক্টোবর) ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসে দিজোঁর বিপক্ষে ৪-০ গোলের বড় জয় তুলে নিয়েছে পিএসজি।

এদিন ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যায় পিএসজি। বাঁ দিক থেকে ডাচ ডিফেন্ডারের মিচেল বাকারের ক্রস ছয় গজে বক্সে পেয়ে ডান পায়ের ভলিতে গোলটি করেন ইতালিয়ান ফরোয়ার্ড মোইজে কিন।

পরে ২৩ মিনিটে জোড়া গোল পূর্ণ করে দলের ব্যবধান দ্বিগুণ করেন কিন। এই গোলে অবশ্য নেইমারের কৃতিত্ব অনেক বেশি। বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এক জনকে কাটিয়ে পাস দেন সতীর্থকে। গোলরক্ষক এগিয়ে গিয়ে চেষ্টা করেও পারেননি বল আটকাতে, অনায়াসে ফাঁকা জালে বল পাঠান মৌসুমের শুরুতে ধারে পিএসজিতে যোগ দেওয়া ২০ বছর বয়সী ফরোয়ার্ড। পরে এই দুই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচের ৮২ মিনিটে ব্যবধান বাড়ান এমবাপ্পে। নেইমারের পাস ধরে ডি-বক্সে ঢুকে একজনের বাধা এড়িয়ে গোলরক্ষকের দুই পায়ের মাঝ দিয়ে লক্ষ্যভেদ করেন তিনি। আর ৮৮ মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে বড় জয় নিশ্চিত করেন এই ফরাসি তরুণ। এই গোলেও ছিল নেইমারের অবদান। নেইমারের পাস পেয়ে পাবলো সারাবিয়া খুঁজে নেন এমবাপ্পেকে। আর ডান পায়ের শটে বল লক্ষ্যে পাঠান। অবশেষে এই ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজিবাহিনী।

এই জয়ে ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে পিএসজি। এক ম্যাচ কম খেলে ১৭ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে লিলে। ৮ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে রেনেঁস। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে টেবিলের ৪র্থ স্থানে আছে মাসেইলি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?