পিছিয়ে থেকেও জয় পেল লিভারপুল

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২০, ১৫:৪০

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে পিছিয়ে পড়েও গিয়োগো জোতার গোলে শেফিল্ড ইউনাইটেডকে হারিয়ে দারুন জয় তুলে নিয়ে টেবিলের দ্বিতীয়তে উঠে এসেছে লিভারপুল।

শনিবার (২৪ আক্টোবর) ঘরের মাঠ আনফিল্ডে শেফিল্ড ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

এদিন ম্যাচের শুরুর প্রথম মিনিটেই এগিয়ে যেতে পারতো লিভারপুল। তবে ডি-বক্সের ভেতর সাদিও মানের শট রুখে দেন প্রতিপক্ষের ডিফেন্ডার। তবে ১৩ মিনিটে উল্টো পিছিয়ে পড়ে ক্লপের শিষ্যরা। পেনাল্টি থেকে গোল করে শেফিল্ডকে এগিয়ে দেন সান্দের বের্গ। লিভারপুলের ফাবিনিয়ো ফাউল করায় রেফারি শুরুতে ফ্রি-কিক দিলেও ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান।

পরে বিরতিতে যাওয়ার আগে ফিরমিনোর গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। ম্যাচের ৪১ মিনিটে ডান দিক থেকে সতীর্থের ক্রসে মানের জোরালো হেড গোলরক্ষক ফেরানোর পর খুব কাছ থেকে ফাঁকা জালে বল পাঠান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবের্তো ফিরমিনো। এই ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসে আক্রমণের ধার বাড়ায় লিভারপুল। ম্যাচের ৬১ মিনিটে মোহামেদ সালাহ বল জালে পাঠালেও অফসাইডের কারণে গোল পায়নি লিভারপুল। তার তিন মিনিট পরে জোতার গোলে এগিয়ে যায় লিভারপুল। ম্যাচের ৬৪ মিনিটে বাঁ দিক থেকে মানের ক্রসে হেডে ঠিকানা খুঁজে নেন পর্তুগিজ ফরোয়ার্ড দিয়োগো জোতা। আর এ গোলই দলের জয় নিশ্চিত করে।

এই জয়ে ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে উঠে এসেছে লিভারপুল। সমান ম্যাচে ১ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে আছে শেফিল্ড ইউনাইটেড। ৫ ম্যাচ খেলে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে এভারটন। সমান ম্যাচ খেলে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে অ্যাস্টোন ভিলা। ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের ৪র্থ স্থানে আছে লিডস ইউনাইটেড। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম স্থানে আছে ক্রিস্টাল প্যালেস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?