অবশেষে ম্যানসিটির বিপক্ষে পয়েন্টের দেখা পেল ওয়েস্টহ্যাম

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২০, ১৪:০১

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে পুরো ম্যাচেই আধিপত্য বজায় রেখেও স্বাগতিক ওয়েস্টহ্যামের বিপক্ষে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে ম্যানচেস্টার সিটি।

শনিবার (২৪ অক্টোবর) লন্ডন স্টেডিয়ামে ওয়েস্টহ্যামের বিপক্ষে ১-১ গোলের ড্র করেছে পেপ গার্দিওলার শিষ্যরা।

২০১৬ সালের জানুয়ারির পর এই প্রথম সিটির বিপক্ষে পয়েন্টের দেখা পেল ওয়েস্টহ্যাম। এজন্য দলটি তাদের গোলরক্ষক লুকাস ফ্যাবিয়ানস্কির কাছে কৃতজ্ঞ থাকতেই পারে। কারণ ডি ব্রুইনে, রহিম স্টার্লিং এবং রিয়াদ মাহরেজদের দারুণ কিছু প্রচেষ্টা ঠেকিয়ে দিয়েছেন তিনি।

ওয়েস্টহ্যামের জন্য এই এক পয়েন্ট অনেক গুরুত্বপূর্ণ। কারণ সিটির বিপক্ষে সর্বশেষ ৮ ম্যাচে দলটি সবমিলিয়ে ২৫ গোল হজম করার বিপরীতে জাল খুঁজে পেয়েছে মাত্র ৩ বার। পয়েন্ট টেবিলে এখন দলটি সিটির চেয়ে এক ধাপ এগিয়ে।

এদিন শুরু থেকে আধিপত্য বিস্তার করে সিটিজেনরা। অথচ প্রথমেই এগিয়ে যায় স্বাগতিকরা। ম্যাচের মাত্র ১৮ মিনিটেই ভ্লাদিমির কোফালসের ক্রসে দুর্দান্ত এক বাইসাইকেল কিকে জাল খুঁজে নেন ওয়েস্টহ্যামের ফরোয়ার্ড মিকাইল অ্যান্তোনিও।

এই ১ গোলে হজম করে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে গার্দিওলার শিষ্যরা। কয়েকবার সুযোগ পেয়েছিল তবে সমতায় ফিরতে দেয়নি স্বাগতিকরা। আগলে রেখেছে নিজেদের রক্ষণভাগ। পরে পিছিয়ে থেকেই বিরতিতে যায় ম্যানসিটি।

বিরতি থেকে ফিরে এসেই সার্জিও আগুয়েরোকে তুলে নেন সিটিজেনদের কোচ পেপ গার্দিওলা। আর্জেন্টাইন স্ট্রাইকারের বদলি হিসেবে নামা ফিল ফোডেন নেমেই কোচের আস্থার প্রতিদান দেন। বিরতির মাত্র ৬ মিনিট পরে অর্থাৎ ম্যাচের ৫১ মিনিটে হুয়াও কানসেলার পাস থেকে গোল করে দলকে সমতায় ফেরান ইংলিশ মিডফিল্ডার ফিল ফোডেন। পরে ম্যাচের বাকি সময়ে আর কোন গোল না হলে এই ১-১ গোলের সমতায় থেকে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি।

এই ড্রয়ে ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের ১২তম স্থানে আছে ম্যানচেস্টার সিটি। ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের ১১তম স্থানে আছে ওয়েস্টহ্যাম। ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে এভারটন। ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে উঠে এসেছে লিভারপুল। ৫ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে নেমে গেছে অ্যাস্টোন ভিলা। ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে লিড ইউনাইটেড। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম স্থানে আছে ক্রিস্টাল প্যালেস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?