ধোনির লজ্জাজনক হারে শীর্ষে মুম্বাই

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২০, ১৪:২১

সাহস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) উদ্বোধনী ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে সূচনা করেছিল ধোনির চেন্নাই সুপার কিংস। তবে দ্বিতীয়বারের সাক্ষাতে তার তুমুল প্রতিশোধ নিল পোলার্ডের মুম্বাই। দ্বিতীয় দেখায় চেন্নাইকে বিশাল ব্যবধানে উড়িয়ে দিয়ে শর্ষস্থান দখল করেছে মুম্বাই ইন্ডিয়ান্স।

শুক্রবার (২৩ অক্টোবর) শারজা ক্রিকেট স্টেডিয়ামে ধোনির চেন্নাইকে ১০ উইকেটে হারিয়েছে পোলার্ডের মুম্বাই।

এদিন টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১১৪ রান করতে সক্ষম হয় চেন্নাই সুপার কিংস। দলের হয়ে শুধুমাত্র স্যাম কুরান ছাড়া আর কেউ দাঁড়াতেই পারেনি। ৪৭ বলে ৪ চার ২ ছক্কায় ৫২ রানের একটি ফিফটি করেন স্যাম কুরান।

মুম্বাইর হয়ে বল হাতে ট্রেন্ট বোল্ট ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। বুমরাহ ও রাহুল চাহার ২টি করে উইকেট নিয়েছেন।

ধোনিদের দেওয়া ১১৫ রান তাড়া করতে নেমে ১২.২ ওভারে বিনা উইকেটে জয়ের বন্দরে পৌঁছে যায় কাইরন পোলার্ডের মুম্বাই ইন্ডিয়ান্স। দলের হয়ে অপরাজিত থাকা দুই ওপেনার কুইন্টন ডি কক ৩৭ বলে ৫ চার ২ ছক্কায় ৪৬ রান এবং ইশান কিষানের ৩৭ বলে ৬ চার ৫ ছক্কায় ৬৮ রানের ঝাড়ো ইনিংসের সুবাদে জয় নিয়ে মাঠ ছাড়ে মুম্বাই।

ম্যাচ সেরা হয়েছেন ট্রেন্ট বোল্ট।

এই পরাজয়ে প্রথমবারের মতো প্লে-অফে খেলার স্বপ্নটাও একেবারে ফিকে হয়ে গেছে ধোনিদের। ১১ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে একেবারে তলানিতে চেন্নাই। প্লে-অফে খেলতে হলে বাকি তিন ম্যাচের প্রত্যেকটিতে জয় পেতে হবে তাদের। সেক্ষেত্রে তাদের পয়েন্ট হবে ১২। তবে তাতেও চেন্নাইয়ের প্লে-অফে খেলার আশা নেই বললেই চলে।

কারণ ১০ ম্যাচে সমান ১৪ পয়েন্ট নিয়ে ওপর সারিতে আছে যথাক্রমে মুম্বাই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। আর সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে চারে কলকাতা নাইট রাইডার্স। কেকেআর যদি বাকি চার ম্যাচের একটিতেও জেতে তবে ১২ পয়েন্ট নিয়ে অন্য তিন দলের সঙ্গে প্লে-অফে খেলা নিশ্চিত করে ফেলবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?