মালিকের ঝড়ো ব্যাটিংয়ে শিরোপা চ্যাম্পিয়ন পাখতুনখাওয়া

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২০, ১৭:২২

সাহস ডেস্ক

পাকিস্তান ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে ফাইনালে ৩৯ বছর বয়সী সোয়েব মালিকের ঝড়ো ফিফটিতে সাউদার্ন পাঞ্জাবকে হারিয়ে শিরোপ চ্যাম্পিয়ন হয়েছে খাইবার পাখতুনখাওয়া।

রবিবার (১৮ অক্টোবর) রাওয়ালপিন্ডিতে সাউদার্ন পাঞ্জাবকে ১০ রানে হারিয়েছে খাইবার পাখতুনখাওয়া।

এদিন টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে সোয়েব মালিকের ঝড়ো ইনিংসের ওপর ভর করে ২০৬ রান সংগ্রহ করে খাইবার পাখতুনখাওয়া। দলে হয়ে দারুণ সূচনা এনে দেন ফাখর জামান এবং অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান। ৩০ বলে ২৫ রান করে আউট হন রিজওয়ান। অন্য অন্যপ্রান্তে ফাখর জামান ৪০ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৬৭ রানের একটি ঝড়ো ফিফটি করেন।

তিন নম্বরে ব্যাট করতে নেমে মোহাম্মদ হাফিজ ২৬ বলে ২ চার ২ ছক্কায় ৩৮ রান করেন। পরে ইফতিখার আহমেদ মাত্র ১ রান করে আউট হলে ঝড় তুলতে নামে সোয়েব মালিক। এই ৩৯ বছর বয়সী ব্যাটসম্যান নেমে একের পর এক বাউন্ডারি আর ছক্কায় দিশেহারা করে তোলেন সাউদার্ন পাঞ্জাবের বোলারদের। শেষে অপরাজিত থেকে ২২ বলে ৩ চার ৪ ছক্কায় ৫৬ রানের একটি ঝড়ো ফিফটি করেন সোয়েব মালিক।

সাউদার্ন পাঞ্জাবের হয়ে বল হাতে আমের ইয়ামিন, জাহিদ মাহমুদ এবং মোহাম্মদ ইমরান নেন ১টি করে উইকেট।

পাখতুনখাওয়ার দেওয়া ২০৭ রানের জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৯৬ রান তুলতে সক্ষম হয় সাউদার্ন পাঞ্জাব। দলের হয়ে শান মাসুদ, জিসান আশরাফ এবং শোয়েব মাকসুদরা খুব দ্রুত ফিরে যান। ৩৪ রানে ৩ উইকেট হারানোর পর হুসাইন তালাত এবং খুশদিল শাহ মিলে দারুণ জুটি গড়ে তোলেন। ১০৮ রানের মাথায় গিয়ে ভাঙে এই জুটি।

৩৩ বলে ৬ চার ৩ ছক্কায় ৬৩ রান করেন হুসাইন তালাত। ২৪ বলে ৩৪ রান করেন খুশদিল শাহ। শেষ মুহূর্তে ১৩ বলে ৩৮ রানের ঝড় তোলেন মোহাম্মদ ইমরান। কিন্তু তার এই ঝড়ও পরাজয় বাঁচাতে পারেনি দলকে। শেষে ৮ উইকেটে ১৯৬ রানে থেমে যায় সাউদার্ন পাঞ্জাবের ইনিংস।

শাহিন শাহ আফ্রিদি ও ওয়াহাব রিয়াজ ৩টি করে উইকেট নেন এবং ১টি করে উইকেট নেন উসমান সিনওয়ারি এবং আসিফ আফ্রিদি।

ম্যাচ সেরা হয়েছেন সোয়েব মালিক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?