দুই সুপার ওভারে মুম্বাইকে হারিয়ে পাঞ্জাবের রোমাঞ্চকর জয়

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২০, ১২:০৬

সাহস ডেস্ক

মুম্বাই ইন্ডিয়ান্সের দেওয়া ১৭৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ম্যাচ টাই করে কিংস ইলেভেন পাঞ্জাব। পরে গড়ায় সুপার ওভারে। সেখানে মাত্র ৫ রান করে আবার মুম্বাইকে ৫ রানে আটকেও ফেলল পাঞ্জাব। এরপর আবার সুপার ওভার! সেখানে মুম্বাই ১২ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় পাঞ্জাবকে। সেই রান দুই বল বাকি থাকতে পার করে পাঞ্জাব। শেষ পর্যন্ত দ্বিতীয় সুপার ওভারে এসে মুম্বাইকে হারিয়ে ২ পয়েন্ট ছিনিয়ে নেয় পাঞ্জাব।

২০১৯ বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ড-নিউজিল্যান্ডের ম্যাচটি টাই হলে গড়ায় সুপার ওভারে। সেই সুপার ওভারও টাই হয়। তাতে বেশি চার-ছক্কা মারায় চ্যাম্পিয় করা হয় ইংল্যান্ডকে। তাতে সমালোচনার মুখে পরে আইসিসি। এই সমালোচনার পরে আইসিসি সিদ্ধান্ত নেয় যতক্ষণ না ম্যাচের ফল আসবে ততক্ষণ সুপার ওভার হতে থাকবে। তারই নিয়মে এই প্রথম জোড়া সুপার ওভার পেল আইপিএল।

রবিবার (১৮ অক্টোবর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আইপিএলে দুই সুপার ওভারের ম্যাচে দ্বিতীয়টিতে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে রোমাঞ্চকর জয় তুলে নিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব।

এর আগে টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান করে মুম্বাই ইন্ডিয়ান্স। দলের হয়ে ৪৩ বলে ৩ চার ৩ ছক্কায় ৫৩ রান করেন ওপেনার কুইন্টন ডি কক। ৩০ বলে ৪ চার ১ ছক্কায় ৩৪ রান করেন ক্রুনাল পান্ডেয়া, ১২ বলে ১ চার ৪ ছক্কায় ৩৪ রান করেন কাইরন পোলার্ড এবং ১২ বলে ৪ চারে ২৪ রান করেন কাল্টার নিল।

পাঞ্জাবের হয়ে বল হাতে মোহাম্মদ সামি ও অর্শদিপ সিং ২টি করে এবং ক্রিস জর্দান ও রভি নিষ্ণয়ী ১টি করে উইকেট নেন।

মুম্বাইয়ের দেয়া ১৭৭ রানে লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান করে ম্যাচ টাই করে কিংস ইলেভেন পাঞ্জাব। দলের হয়ে ৫১ বলে ৭ চার ৩ ছক্কায় ৭৭ রান করেন অধিনায়ক ওপেনার কেএল রাহুল। মায়াঙ্ক আগারওয়াল ১১, ক্রিস গেইল ২৪, নিকোলাস পুরান ২৪, দিপক হুদা ২৩ এবং ক্রিস জর্দান ১৩ রান করেন।

মুম্বাইয়ের হয়ে বল হাতে জাসপ্রিত ভুমরাহ ৩টি এবং রাহুল চাহার ২টি উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন কেএল রাহুল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?