সুপার ওভারে হায়দ্রাবাদকে হারিয়ে কলকাতার রোমাঞ্চকর জয়

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২০, ২৩:১৬

সাহস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সুপার ওভারে গড়ানো রোমাঞ্চকর এক ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদকে হারিয়ে জয় তুলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

রবিবার (১৮ অক্টোবর) শেখ জায়েদ স্টেডিয়ামে হায়দ্রাবাদকে হারিয়েছে কলকাতা।

এই সুপার ওভারে জয়ের নায়ক হচ্ছেন নিউজিল্যান্ডের লকি ফার্গুসন। তার দুর্দান্ত বোলিংয়ে ৩ বলের মধ্যে মাত্র ২ রান করে অলআউট হয়ে গেল সানরাইজার্স হায়দরাবাদ। প্রথম বলেই তিনি ফিরিয়ে দেন ডেভিড ওয়ার্নারকে। সরাসরি বোল্ড করেন। এরপর মাঠে নামেন আবদুল সামাদ। অন্য প্রান্তে ছিলেন জনি বেয়ারেস্ট। মাঠে নেমেই ২ রান নেন সামাদ। কিন্তু পরের বলেই বোল্ড হয়ে যান আবদুল সামাদ।

৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নামেন ইয়ন মরগ্যান ও দিনেশ কার্তিক। বলে আসলেন রশিদ খান। কলকাতার সাবেক ও বর্তমান অধিনায়ক এউইন মরগান ও দিনেশ কার্তিক ২ বল বাকি থাকতেই ৩ রানের লক্ষ্য পার করেছেন সুপার ওভারে।

এর আগে টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৩ রান সংগ্রহ করে কলকাতা নাইট রাইডার্স। দলের হয়ে ওপেনার শুভম গিল (৩৬) ও রাহুল ত্রিপাঠির (২৩) ব্যাটে দারুণ সূচনা হয় তাদের। এরপর নিতীশ রানা (২৯), আন্দ্রে রাসেল (৯), মরগানের (৩৪) ব্যাটে ভর করে লড়াকু পুঁজি পায় কলকাতা। ব্যক্তিগত ২৯ রানে অপরাজিত থাকেন কার্তিক।

কলকাতার দেওয়া ১৬৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৩ রান করে ম্যাচ টাই করে হায়দ্রাবাদ। দলের হয়ে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার জনি বেয়ারস্টো (৩৬) ও কেন উইলিয়ামসন (২৯)। প্রিয়ম গার্গ ৪ রানে ফিরলেও ডেভিড ওয়ার্নারের (৪৭) ব্যাটে ভর করে এগোতে থাকে হায়দ্রাবাদ। কিন্তু মনীষ পাণ্ডে (৬) ও বিজয় শঙ্কর (৭) দ্রুত ফিরলে চাপে পড়ে তারা। শেষদিকে চাপের মুখে হায়দ্রাবাদকে ম্যাচ টাই করতে সহায়তা করে আব্দুল সামাদ (২৩)। রশিদ অপরাজিত ছিলেন ১ রানে।

কিন্তু সুপার ওভারে এসে কলকাতার কাছে হেরে গেল সানরাইজার্স হায়দ্রাবাদ।

ম্যাচ সেরা হয়েছেন লকি ফার্গুসন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত