ধাওয়ানের ঝরো সেঞ্চুরিতে ধোনিকে হারিয়ে শীর্ষে দিল্লি

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২০, ১৬:১১

সাহস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৩৪তম ম্যাচে শিখর ধাওয়ানের ঝড়ো সেঞ্চুরিতে ধোনির চেন্নাই সুপার কিংসকে হারিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে দিল্লি ক্যাপিটালস। আইপিএল ক্যারিয়ারে এটাই শিখর ধাওয়ানের প্রথম সেঞ্চুরি।

শনিবার (১৭ অক্টোবর) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ধোনির চেন্নাইকে ৫ উইকেটে হারিয়েছে শ্রেয়াস আইয়ারের দিল্লি।

এদিন টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৯ রান সংগ্রহ করে চেন্নাই সুপার কিংস। দলের হয়ে ফাফ ডু প্লেসিস, শেন ওয়াটসন, আম্বাতি রাইডু ও জাদেজার ব্যাটে ভালো সংগ্রহ পায় চেন্নাই। তবে ডু প্লেসিস ছাড়া আর কেউই ফিফটির দেখা পাননি। তিনি ৪৭ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৫৮ রান করে কাগিসো রাবাদার বলে বিদায় নেন। এছাড়া ওয়াটসন ৩৬, রাইডু অপরাজিত ৪৫ ও জাদেজা অপরাজিত ৩৩ রান করেন।

দিল্লির হয়ে বল হাতে আনরিখ নরকিয়া ২টি এবং রাবাডা ও তুষার দেশপান্ডে ১টি করে উইকেট নেন।

চেন্নাইর দেওয়া ১৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শিখর ধাওয়ানের ঝড়ো সেঞ্চুরি ও শেষ ওভারে অক্ষর প্যাটেলের তিন ছক্কায় ভর করে ইনিংসের এক বল বাকি থাকতে ৫ উইকেট হারিয়ে ১৮৫ করে জয়ের বন্দরে পৌঁছে যায় দিল্লি কেপিটালস।

তবে শুরুটা অবশ্য ভালো হয়নি দিল্লির। দলীয় শূন্য রানেই ওপেনার পৃথ্বী শ বিদায় নেন। তিন নাম্বারে নামা আজিঙ্কে রাহানেও (৮) নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। তবে অন্যদের আসা-যাওয়ার মিছিলে ব্যতিক্রম ছিলেন ধাওয়ান। তুলে নেন ঝড়ো সেঞ্চুরি। শেষ পর্যন্ত ৫৮ বলে ১৪টি চার ও এক ছক্কায় ১০১ রানে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন এই বাঁহাতি।

রোমাঞ্চ অবশ্য শেষ ওভার পর্যন্ত গড়ায়। কিন্তু চেন্নাই বোলার রবীন্দ্র জাদেজাকে শেষ ওভারে ৩ ছক্কা হাঁকিয়ে জয় নিশ্চিত করেন অক্ষর। তিনি মাত্র ৫ বলে ২১ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেন। এছাড়া ১৪ বলে ২৪ করেন মার্কাস স্টোইনিস।

চেন্নাই বোলারদের মধ্যে দীপক চাহার ২টি এবং একটি করে উইকেট নেন স্যাম কারেন, শার্দুল ঠাকুর ও ডোয়াইন ব্রাভো।

সেঞ্চুরি নিয়ে ম্যাচ সেরা হয়েছেন শেখর ধাওয়ান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত