বিশাল ব্যবধানে জিতল নাজমুল একাদশ

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২০, ১৫:২৫

সাহস ডেস্ক

বিসিবি প্রেসিডেন্টস কাপের চতুর্থ ম্যাচে মাহমুদউল্লাহ একাদশকে বড় ব্যবধানে হারিয়ে টুর্নামেন্টের দ্বিতীয় জয় তুলে নিয়েছে নাজমুল একাদশ।

শনিবার (১৭ অক্টোবর) মিরপুরে মাহমুদউল্লাহ একাদশকে ১৩১ রানে হারিয়েছে নাজমুল একাদশ।

এদিন টস হেরে আগে ব্যাট করতে নেমে আফিফ হোসেন ও মুশফিকুর রহিমের অর্ধশতকে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৬৪ রান সংগ্রহ করে নাজমুলের দল। তবে শুরুটা ভাল হয়নি নাজমুল একাদশের। স্কোরবোর্ডে ৩১ রান যোগ হতেই প্যাভিলিয়নে ফেরত যান সৌম্য সরকার (৮), নাজমুল হোসেন শান্ত (৩) ও পারভেজ হোসেন ইমন (১৯)। চাপে পড়ে যায় নাজমুল একাদশ।

চতুর্থ উইকেট জুটিতে আফিফ হোসেনকে সঙ্গে নিয়ে সেই চাপ সামাল দেন গত ম্যাচের সেঞ্চুরিয়ান মুশফিকুর রহিম। শতরানের জুটি গড়েন তারা। অর্ধশতক তুলে নেন আফিফ। বেশ আস্থার সঙ্গে ব্যাট করতে থাকেন এই ২১ বছর বয়সী বাঁ-হাতি ব্যাটসম্যান। তবে অল্পের জন্য সেঞ্চুরি করতে পারেননি তিনি। মুশফিকের সঙ্গে ভুল বোঝাবুঝিতে ব্যক্তিগত ৯৮ রানের সময় রান আউটের শিকার হন আফিফ। ভাঙে ১৪৭ রানের চতুর্থ উইকেট জুটি।

আফিফের বিদায়ের পর অর্ধশতক তুলে নেন মুশফিফ। তবে ইনিংস আর বড় করতে পারেননি তিনি। দলীয় ১৮৭ রানের মাথায় ৫২ রান করে ফেরত যান মুশি। ইরফান শুক্কুর ও তৌহিদ হৃদয় ষষ্ঠ উইকেট জুটিতে আরও ৫০ রান যোগ করেন। হৃদয় ২৭ রান করে আউট হলে ৭০ রানের সপ্তম উইকেট জুটি ভাঙে। শেষ পর্যন্ত ৮ উকেটে ২৬৪ রান করে নাজমুল একাদশ। ইরফান ৩১ বলে ৪৮ রানে অপরাজিত থাকেন।

মাহমুদুল্লাহ দলের হয়ে রুবেল হোসেন ৩টি এবং এবাদত হোসেন ২টি ও সুমন খান ১টি উইকেট নেন।

নাজমুলদের দেওয়া ২৬৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই চাপে পড়ে যায় মাহমুদুল্লাহরা। কোনো ব্যাটসম্যানই উল্লেখযোগ্য রান করতে পারেনি। ৩২.১ ওভারে মাত্র ১৩৩ রানে অলআউট হয় মাহমুদুল্লাহ দল। আর এতেই ১৩১ রানের বিশাল জয় পায় নাজমুলের দল। মাহমুদউল্লাহ একাদশের লিটন দাস ও নুরুল হাসান সোহান সর্বোচ্চ ২৭ রান করেন।

নাজমুল একাদশের হয়ে আবু জায়েদ রাহি ও নাসুম আহমেদ ৩টি করে উইকেট নেন এবং রিশাদ আহমেদ ২টি ও আল আমিন হোসেন ১টি উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছে আফিফ হোসেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত