ডি ভিলিয়ার্সের দানবীয় ব্যাটিংয়ে কোহলির দাপুটে জয়

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২০, ১৪:১৭

সাহস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবি ডি ভিলিয়ার্সের ঝরো ফিফটিতে রাজস্থান রয়্যালসকে হারিয়ে দুর্দান্ত জয় তুলে নিয়েছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

শনিবার (১৭ অক্টোবর) দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে স্টিভ স্মিথের রাজস্থানকে ৭ উইকেটে হারিয়েছে ব্যাঙ্গালুরু।

এদিন টসে জিতে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে স্টিভ স্মিথের ফিফটিতে ভর করে ৬ উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ করে রাজস্থান রয়্যালস। দলের হয়ে শুরুটা দারুণ করেন রাজস্থানের রবিন উথাপ্পা ও বেন স্টোকস। দুজনের ওপেনিং জুটিতে আসে ৫০ রান। স্টোকসকে (১৫) সাজঘরে ফিরিয়ে এই জুটি ভাঙেন ক্রিস মরিস। এরপর দলীয় ৬৯ রানে উথাপ্পা (৪২) ও সঞ্জু স্যামসনকে (৯) হারিয়ে বিপদে পড়ে রাজস্থান।

কঠিন মুহুর্তে দলের হাল ধরেন অধিনায়ক স্মিথ। অস্ট্রেলিয়ান ব্যাটাসম্যান ৩৬ বলে ৬ চার ও ১ ছক্কায় করেন ৫৭ রান। এছাড়া জস বাটলারের ২৪, জোফরা আর্চারের ২ এবং অপরাজিত থাকা ব্যাটসম্যান রাহুল তেওয়াতিয়ার ১৯ রানের ওপর ভর করে ৬ উইকেটে ১৭৭ রান করে রাজস্থান।

ব্যাঙ্গালুরুর হয়ে ক্রিস মরিস একাই নেন ৪ উইকেট। যুজুবেন্দ্র চাহাল নেন বাকি উইকেট ২টি।

রাজস্থানের দেওয়া ১৭৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯.৪ বলে ৩ উইকেট হারিয়ে ১৭৯ রান করে জয় তুলে নেয় ব্যাঙ্গালুরু। দলের হয়ে দক্ষিণ আফ্রিকার ডি ভিলিয়ার্সের ঝড়ো ফিফটিতে ২ বল হাতে রেখে ৭ উইকেটের জয় তুলে নেয় ব্যাঙ্গালুরু। দলের হয়ে ব্যক্তিগত ১৪ রানে ওপেনার অ্যারন ফিঞ্চ সাজঘরে ফিরলেও আরেক ওপেনার দেবদূত পাডিক্কালকে (৩৫) নিয়ে এগোতে থাকেন বিরাট কোহলি। ব্যাঙ্গালুরুর অধিনায়ক যখন সাজঘরে ফিরছেন তখন দলের রান ১০২। কোহলির ৩২ বলে ৪৩ রানের ইনিংসটি সাজানো ছিল ১ চার ও ২ ছক্কায়।

এরপরও অবশ্য জয়ের জন্য চিন্তা করতে হয়নি তাকে। ব্যাটিংয়ে নেমে ঝড় তুলেন এবি ডি ভিলিয়ার্স। শেষ পর্যন্ত অপরাজিত থেকে ২২ বলে ১ চার ৬ ছক্কায় ৫৫ রান করে অপরাজিত থাকেন এই পোট্রিয়া ব্যাটসম্যান। অপরপ্রান্তে অপরাজিত থেকে ভিলিয়ার্সকে সঙ্গ দেন গুরকিরাত সিং মান (১৯)।

রাজস্থানের হয়ে শ্রীয়াস গোপাল, কার্তিক তেওয়াগি ও রাহুল তেওয়াতি ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন এবি ডি ভিলিয়ার্স।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত