লিভারপুলকে থমকে দিল নগর প্রতিদ্বন্দ্বী এভারটন

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২০, ১৩:৫০

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের ৫ম ম্যাচে নগর প্রতিদ্বন্দ্বী এভারটনের বিপক্ষে দুইবার এগিয়ে যাওয়ার পরেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি গত আসরের চ্যাম্পিয়ন লিভারপুল।

শনিবার (১৭ অক্টোবর) নিজেদের মাঠ গুডিসন পার্কে লিভারপুলের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে স্বাগতিক এভারটন।

গত দশ বছর নগর প্রতিদ্বন্দ্বী লিভারপুলকে হারাতে পারেনি এভারটন। দ্য টফিজরা অলরেডদের বিপক্ষে শেষ জয় পেয়েছিল ২০১০ সালে। তবে এবার কার্লো আনচেলত্তির শিষ্যরা লিভারপুলের বিপক্ষে মুখোমুখি হয় চলতি প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষে থেকে। দুর্দান্ত ফর্মে থাকা এভারটন এবার আশাও করেছিল অলরেডদের বিপক্ষে জয় খরা কাটাতে। কিন্তু তা আর হল না। রোমাঞ্চকর এ ম্যাচে ড্র নিয়ে মাঠ ছাড়তে হল এভারটনকে।

এদিন ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে এভারটন। ম্যাচের তৃতীয় মিনিটে এন্ড্রু রবার্টসনের পাস থেকে লিভারপুলকে এগিয়ে দেন সাদিও মানে। তবে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। ম্যাচের ১৯ মিনিটে হামেস রদ্রিগেজের পাস থকে এভারটনকে সমতায় ফেরান মাইকেল কিন। পরে এই ১-১ গোলের সমতা নিয়ে প্রথমার্ধ শেষ করে দুইদল।

বিরতি থেকে ফিরে এসে আক্রমণ-প্রতি আক্রমণে জমে ওঠে ম্যাচটি। তবে দ্বিতীয়র্ধেও প্রথমে এগিয়ে যায় লিভারপুল। ম্যাচের ৭২ মিনিটে লিভারপুলকে এগিয়ে দেন মোহামেদ সালাহ। তবে এবারও বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। ম্যাচের ৮১ মিনিটে লুকাস ডিগনের পাস থেকে এভারটনকে ফের সমতায় ফেরান চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে থাকা ডমিনিক কালভার্ট-লেউইন।

তবে নির্ধারিত সময়ের শেষে ৯০ মিনিটে ১০ জনের দল হয়ে পড়ে এভারটন। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন রিচার্লিসন। এরপরই দারুণভাবে জমে ওঠে দু’দলের ডার্বি। যোগ করা অতিরিক্ত দ্বিতীয় মিনিটে জর্ডান হ্যান্ডারসনের গোলটি অফ-সাইডের কারণে বাতিল না হলে জয় নিয়ে মাঠ ছাড়তে পারতো লিভারপুল। প্রথমে গোলের বাঁশি বাজালেও পরে তা বাতিল করেন ম্যাচ রেফারি। অবশেষে এই ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে দুই নগরপ্রতিদ্বন্দ্বী।

এই ড্রয়ে ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান ধরে রাখল এভারটন। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে লিভারপুল। ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে অ্যাস্টোন ভিলা। ৪ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে টেবিলের চতুর্থ স্থানে আছে লেস্টার সিটি। ৫ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে টেবিলের ৫ম স্থানে আছে আর্সেনাল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত