কাদিজের কাছে হারের চেয়েও রিয়ালের চিন্তা রামোসকে নিয়ে

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২০, ১২:১৫

সাহস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় নিজেদের ঘরের মাঠে সদ্য উত্তীর্ণ দল কাদিজের বিপক্ষে হেরেছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। এ হারে ১৭ মাস পর নিজেদের মাঠে হারল লা লিগা চ্যাম্পিয়নরা। কাদিজের হয়ে একমাত্র গোলটি করেছেন হন্ডুরাসের স্ট্রাইকার অ্যান্থনি লোসানো।

শনিবার (১৭ অক্টোবর) স্তাদিও আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে জিনেদিন জিদানের শিষ্যদের ১-০ গোলে হারিয়েছে কাদিজ।

তবে কাদিজের বিপক্ষে সর্বশেষ হেরেছিল ১৯৯১ সালে কাদিজের মাঠে। এবার নিজেদের মাঠেই হেরে গেল জিদান শিষ্যরা। এদিকে দলের অধিনায়ক সার্জিও রামোসকে নিয়ে নতুন করে দুশ্চিন্তায় পরল জিদান। কয়েক দিন পর শাখতার দোনেৎস্কের বিপক্ষে নামতে হবে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে, আর আগামী শনিবার তো বার্সেলোনার বিপক্ষেই মহারণ। মৌসুমের এমন গুরুত্বপূর্ণ সময়ে জিদানকে বেশ ভালো চিন্তাতেই ফেলে দিলেন অধিনায়ক সার্জিও রামোস। চোটে পড়েছেন এই স্প্যানিশ তারকা।

এদিন শুরু থেকেই গোটা ম্যাচ কাদিজ খেলেছে দুর্দান্ত। এদিকে ৪-৩-৩ ছকে মাঠে নামা রিয়াল ছিল বিবর্ণ। তাই প্রথমে এগিয়ে যায় কাদিজ। ম্যাচের ১৬ মিনিটে স্ট্রাইক সঙ্গী আলভারো নেগ্রেদোর হেড থেকে পাওয়া বল দুর্দান্তভাবে নিয়ন্ত্রণ করে রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়াকে পরাস্ত করেন হন্ডুরাসের স্ট্রাইকার অ্যান্থনি লোসানো। এতে ১-০ গোলে এগিয়ে যায় কাদিজ।

দ্বিতীয়ার্ধ শুরুর আগেই জিদান মূল একাদশের চারজন খেলোয়াড়কে তুলে নেন। এ থেকেই বোঝা যায় রিয়ালের পারফরম্যান্স কতটা মলিন ছিল। সাবেক রিয়াল খেলোয়াড় নেগ্রেদো এই ৩৫ বছর বয়সেও ত্রাস ছড়িয়েছেন রিয়ালের রক্ষণভাগে। বেশ কয়েকটা সুযোগ পেয়েছিলেন গোল করার, কোর্তোয়ার কৃতিত্বে তা হয়নি।

তবে চোটের কারণে প্রথমার্ধের শেষে মাঠ থেকে উঠে যান রামোসও। বাঁ হাঁটুতে বেশ ভালো ধরনের আঘাত পেয়েছেন এই তারকা। চোটের মাত্রাটা ঠিক কতটুকু, এখনো নিশ্চিতভাবে জানা যায়নি।

পরে ম্যাচের বাকি সময়টায় শতচেষ্টা করেও গোলটি পরিশোধ করতে পারল না জিদানের শিষ্যরা। অবশেষে এই সদ্য উত্তীর্ণ দল কাদিজের বিপক্ষে তিন পয়েন্ট হারিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

এই হারেও ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রয়ে গেল রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে টেবিলের দ্বিতীয়তে আছে গেটাফে। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে টেবিলের চতুর্থ স্থানে আছে গ্রানাডা। এক ম্যাচ বেশি খেলে সমান পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে উঠে এসেছে কাদিজ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত