নেইমারহীন পিএসজিকে জেতালেন এমবাপ্পে

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২০, ১২:৫৩

সাহস ডেস্ক

ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে কিলিয়ান এমবাপ্পের জোড়া গোলে স্বাগতিক নিম কে হারিয়ে বড় ব্যবধানে জয় তুলে নিয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। যদিও এই ম্যাচে পিএসজির আরেক সেরা তারকা নেইমার দলে ছিলেন না।

কয়েক দিন আগে পেরুর বিপক্ষে দুর্দান্ত এক হ্যাটট্রিক করে ব্রাজিলকে জিতিয়েছেন নেইমার। পেরুর লিমায় অনুষ্ঠিত হওয়া ম্যাচটা বেশ দেরিতেই শেষ হয়েছিল, ফলে ইউরোপীয় সময়ের পার্থক্যের কারণে পিএসজির হয়ে কাল লিগের ম্যাচটিতে মাঠে নামতে পারেননি এই ব্রাজিল তারকা। শুধু নেইমারই নন, চোট-নিষেধাজ্ঞা সবকিছু মিলিয়ে মার্কিনিওস, দানিলো পেরেইরা, আনহেল ডি মারিয়া, মার্কো ভেরাত্তিদের কেউই ছিলেন না এই ম্যাচে।

শুক্রবার (১৬ অক্টোবর) স্তাদে দেস কোস্টিয়ারিস স্টেডিয়ামে নিম কে ৪-০ গোলে হারিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা।

এবার দলবদলের শেষ দিনে বার্সেলোনা থেকে ব্রাজিল মিডফিল্ডার রাফিনিয়া আলকানতারা ও এভারটন থেকে ইতালিয়ান স্ট্রাইকার মইসে কিনকে দলে টেনেছে পিএসজি। নিমের বিপক্ষে দুজনেরই অভিষেক হয়েছে।

এদিন ম্যাচের চতুর্থ মিনিটেই গোল করার সুযোগ পেয়ে যান এমবাপ্পে। তবে সরাসরি নিম গোলরক্ষক বাপতিস্ত রেনেঁর গায়ে মেরে বসেন। ম্যাচের ১১ মিনিটে পিএসজির চিন্তা বাড়িয়ে দিয়ে মাঠ থেকে উঠে যান পারেদেস, চোটের কারণে। তার জায়গায় নামানো হয় স্প্যানিশ মিডফিল্ডার আন্দের এরেরাকে। তার এক মিনিট পরে রাফিনিয়াকে বাজেভাবে ফাউল করে লাল কার্ড দেখেন নিমের ফরাসি সেন্টারব্যাক লোইক লঁদ্রে। বাকি প্রায় আশি মিনিট দশ জনের নিমের ওপর ছড়ি ঘুরিয়েছেন এমবাপ্পেরা।

ম্যাচের ৩২ মিনিটে শুরু হয় এমবাপ্পের জাদু। উইং থেকে বল টেনে নিয়ে গিয়ে গোলরক্ষককে ড্রিবল করে গোল করেন বিশ্বকাপজয়ী ফরাসি স্ট্রাইকার।

এরপর ম্যাচের ৭৭ মিনিটে সারাবিয়ার হেডে ব্যবধান দ্বিগুণ করে পিএসজি। দশজনের নিম বাকি ১২ মিনিটে আরও দুই গোল খেয়ে বসে।

ম্যাচের ৮৩ মিনিটে মাঝমাঠ থেকে সারাবিয়ার নিখুঁত এক পাসে বল নিয়ে গোল করেন এমবাপ্পে। ৮৭ মিনিটে হেড করে পোস্টে লাগান কিন। এর পরের মিনিটে সারাবিয়ার গোলে ব্যবধান ৪-০ করে পিএসজি। অবশেষে এই জয় নিয়ে মাঠ ছাড়ে প্যারিসরা।

এই জয়ে ৭ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শর্ষে উঠে এসেছে পিএসজি। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে টেবিলের দ্বিতীয়তে নেমেছে রেঁনে। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের ১৩তম স্থানে আছে নিম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত