দুই লাল কার্ডেই ভস্ম ইংল্যান্ড

প্রকাশ : ১৫ অক্টোবর ২০২০, ১৩:২৩

সাহস ডেস্ক

উয়েফা নেশনস লিগে ‘এ’ লিগের দুই নম্বর গ্রুপের ম্যাচে ক্রিস্টিয়ান এরিকসেনের একমাত্র গোলে দুই লাল কার্ড দেখা স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে কষ্টার্জিত জয় তুলে নিয়েছে ডেনমার্ক। 

বুধবার (১৪ অক্টোবর) লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ইংলিশদের ১-০ গোলে হারিয়েছে ডেনিশরা।

এদিন খেলার শুরু থেকেই দু’দলের আক্রমণ চোখে পড়ে। তবে নিশ্চিত সুযোগ কেউই তৈরি করতে পারেনি। কিন্তু ম্যাচের ৩১ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে ইংল্যান্ড ডিফেন্ডার হ্যারি ম্যাগুইয়ার মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় স্বাগতিকরা। পরে ৩৫ মিনিটেই গোল হজম করে ইংল্যান্ড। ইংলিশ ডিফেন্ডার কাইল ওয়াকার ডি-বক্সে টমাস ডেলানিকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেখান থেকেই সফল স্পট-কিকে গোল করেন এরিকসেন। আর এই ম্যাচটি ছিল জাতীয় দলের হয়ে তার শততম ম্যাচ। নিজের শততম ম্যাচ গোল করার অনন্য কীর্তি গড়েন ক্রিস্টিয়ান এরিকসেন। পরে প্রথমার্ধ শেষ হয় এই ১-০ গোলে এগিয়ে থেকে।

দ্বিতীয়ার্ধের ৬৬ মিনিটে সমতায় ফিরতে পারত ইংল্যান্ড। কিন্তু খুব কাছ থেকে ম্যাসন মাউন্টের হেড এক হাতে ফেরান গোলরক্ষক কাসপের স্মাইকেল। গোলের জন্য মরিয়া ইংল্যান্ড বাকি সময়ে আরও কয়েকটি সুযোগ পেয়েছিল, কিন্তু কাজে লাগাতে পারেনি। বরং শেষ বাঁশি বাজার পর লাল কার্ড দেখেন ডিফেন্ডার রিস জেমস। দুই লাল কার্ডেই ভস্ম ইংল্যান্ড। অবশেষে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ডেনমার্ক।

এই জয়ে ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের দিত্বীয়তে উঠে এসেছে ডেনমার্ক। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে টেবিলের তৃতীয়তে নেমে গেছে ইংল্যান্ড। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বেলজিয়াম। তবে এখনো পয়েন্ট পায়নি গ্রুপের আরেক দল আইসল্যান্ড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত