সুয়ারেজের জোড়া গোলেও রক্ষা পেল না উরুগুয়ে

প্রকাশ | ১৪ অক্টোবর ২০২০, ১৬:৪২

অনলাইন ডেস্ক

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে দ্বিতীয় ম্যাচে লুইস সুয়ারেজের জোড়া গোলেও রক্ষা পেল না উরুগুয়ে। মাইকেল এস্ত্রাদার জোড়া গোলে স্বাগতিক ইকুয়েডরের বিপক্ষে বাজে ভাবে হেরেছে উরুগুইয়ানরা।

মঙ্গলবার (১৩ অক্টোবর) এস্তাদিও ডি লিগা দেপোর্তিভা ইউনিভারসিতারিয়া স্টেডিয়ামে সুয়ারেজদের ৪-২ গোলে হারিয়েছে ইকুয়েডর।

এদিন ম্যাচের মাত্র ১৫ মিনিটেই এগিয়ে যায় ইকুয়েডর। আনহেল মেনার কর্নার কিকে হেড করে মিডফিল্ডার মোয়েস ক্যাসিডো লক্ষ্যভেদ করে স্বাগতিকদের এগিয়ে দেন।

প্রথম গোলের কিছুক্ষণ পর লক্ষ্যভেদ করেন মিশেল এস্ত্রাদা। তবে ভিএআরের সাহায্য নিয়ে এনের ভ্যালেন্সিয়ার বিপক্ষে হ্যান্ডবলের সিদ্ধান্ত দিলে বাতিল হয়ে যায় গোল। তবে বিরতিতে যাওয়ার আগে গোলের দেখা পান এস্ত্রাদা। ম্যাচের ৪৫+৪ মিনিটে উরুগুইয়ান সেন্টার-ব্যাক দিয়েগো গোদিনের ভুলে বক্সে বল পেয়ে গোলরক্ষককে পরাস্ত করে দলকে আরও এগিয়ে দেন ইকুয়েডরের স্ট্রাইকার মাইকেল এস্ত্রাদা। পরে এই ২ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় উরুগুয়ে।

বিরতি থেকে ফিরে এসে ঠিক তিন মিনিট পরেই ব্যবধান কমিয়ে ফেলেছিল উরুগুয়ে। কিন্তু দীর্ঘ সময় ভিএআর-এর সাহায্য নেওয়ার পর দারউইন নুনেসের বিপক্ষে হ্যান্ডবলের সিদ্ধান্তে বাতিল হয়ে যায় এই গোল। এর কিছুক্ষণ পর ইকুয়েডরকে ফের এগিয়ে দেন এস্ত্রাদা। ম্যাচের ৫২ মিনিটে ভ্যালেন্সিয়ার ব্যাকহিল থেকে বল পেয়ে ২০ গজ দূর থেকে পোস্টে বল জড়িয়ে দিয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন ইকুয়েডরের স্ট্রাইকার মাইকেল এস্ত্রাদা।

ইকুয়েডরের শেষ গোলটি ছিল দেখার মতো। ম্যাচের ৭৫ মিনিটে অ্যালান ফ্রাঙ্কোর উল্টো পাস উরুগুয়ের রক্ষণে ঢুকে পড়লে গনসালো প্লাতা তা নিয়ে প্রতিপক্ষের ডিফেন্ডার রোনাল্ড আরুজো এবং গোলরক্ষক মার্তিন কাম্পানাকে বোকা বানিয়ে দূরের কোণা দিয়ে বল জড়িয়ে দেন। এতে ৪-০ গোলে এগিয়ে যায় ইকুয়েডর।

তবে খেলার শেষ ভাগে জোড়া পেনাল্টি থেকে দুই গোল শোধ করেন সুয়ারেস। ম্যাচের ৮৪ ও ৯৫ মিনিটে দুটি স্পট কিকে গোল করেন উরুগুইয়ান ফরোয়ার্ড লুইস সুয়ারেজ। অবশেষে ৪-২ গোলে হেরে মাঠ ছাড়ে উরুগুয়ে।

এই জয়ে ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম স্থানে উঠে এসেছে ইকুয়েডর। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে টেবিলের ৬ষ্ঠ স্থানে আছে উরুগুয়ে। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে আর্জেন্টিনা। সমনা ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে আছে ব্রাজিল।