পিছিয়ে থেকেও কষ্টার্জিত জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা

প্রকাশ : ১৪ অক্টোবর ২০২০, ১৩:৫০

সাহস ডেস্ক

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক বলিভিয়ার বিপক্ষে পিছিয়ে পড়েও কষ্টার্জিত জয় তুলে নিয়েছে দু’বারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এর আগের ম্যাচে লিওনেল মেসির পেনাল্টি থেকে করা একমাত্র গোলে ইকুয়েডরকে হারিয়েছিল লা আলবিসেলেস্তেরা।

মঙ্গলবার (১৩ অক্টোবর) এস্তাদিও হার্নান্দো সাইলেস স্টেডিয়ামে বলিভিয়াকে ১-২ গোলে হারিয়েছে লিওনেল স্কালোনির শিষ্যরা।

এদিন মাঠে কঠিন পরীক্ষায় পড়তে হয়েছে আর্জেন্টিনাকে। অবশ্য মাঠটি ভূ-পৃষ্ঠ থেকে অনেক উুঁচুতে হওয়ায় প্রায় প্রত্যেক দলকে দিতে হয় কঠিন পরীক্ষা। তবে এবার পাশ করে গেছেন মেসিরা। ২০০৫ সালের পর এই প্রথম বলিভিয়ার মাটিতে জিতল আর্জেন্টিনা।

শুরু থেকেই দাপটের সঙ্গে খেলতে থাকা স্বাগতিকরা এগিয়ে যায় ম্যাচের ২৪ মিনিটে। আলেজান্দ্রো চুমাচেরোর পাসে আর্জেন্টিনার জালে বল জড়িয়ে দেন মার্সেলো মার্টিন্স মোরেনো। তবে বিরতিতে যাওয়ার আগেই সমতায় ফেরে লিওনেল স্কালোনির শিষ্যরা। প্রথমার্ধের শেষ মিনিটে অর্থাৎ ৪৫ মিনিটে ব্যবধানটা ১-১ করেন লওতারো মার্টিনেস। পরে এই সমতা নিয়ে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসে স্বাগতিকদের উপর চাপ সৃষ্টি করে দ্বিতীয় গোলটি তুলে নেয় মেসিবাহিনী। ম্যাচের ৭৯ মিনিটে লওতারোর পাস থেকে মেসিদের জয়সূচক গোল এনে দেন বদলি হিসেবে নামা জোয়াকিন কোরেয়া।

পরে পিছিয়ে থেকে আক্রমণে ঝড় তুলে বলিভিয়া। তবে পুরো ম্যাচে বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকলেও হার এড়াতে পারেনি সিজার ফারিয়ারেস দল। অবশেষে বলিভিয়াকে ১-২ গোলে হারিয়ে জয় তুলে নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

এই জয়ে ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে উঠে এসেছে আর্জেন্টিনা। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে আছে ব্রাজিল। বলিভিয়া এখনও পয়েন্টের খাতাই খুলতে পারেনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত