ভিলিয়ার্সের বিধ্বংসী ব্যাটিংয়ে কলকাতাকে পাত্তাই দিল না ব্যাঙ্গালুরু

প্রকাশ | ১৩ অক্টোবর ২০২০, ১৩:৫৪

অনলাইন ডেস্ক

এবি ডি ভিলিয়ার্সের বিধ্বংসী ব্যাটিংয়ের সামনে পাত্তাই পেল না শাহরুখ খানের কলকাতা। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২৮তম ম্যাচে এবি ডি ভিলিয়ার্সের বিধ্বংসী ব্যাটিংয়ে কলকাতা নাইট রাইডার্সকে বিধ্বস্ত করে সহজ জয় তুলে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

সোমবার (১২ অক্টোবর) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্সকে ৮২ রানে হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

এদিন টসে জিতে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ডি ভিলিয়ার্সের বিধ্বংসী ব্যাটিংয়ে ভর করে ১৯৪ রান সংগ্রহ করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। দলের হয়ে ৩৩ বলে ৫ চার ৬ ছক্কায় ৭৩ রানের একটি ঝরো ফিফটি করে অপরাজিত থাকেন এবি ডি ভিলিয়ার্স। ২৮ বলে ১ চারে ৩৩ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক বিরাট কোহলি। এর আগে ৩৭ বলে ৪ চার ১ ছক্কায় ৪৭ রান করে ফেরেন ওপেনার অ্যারোন ফিন্স। আরেক ওপেনার দেভদুত পাদিক্কাল ২৩ বলে ৪ চার ১ ছক্কায় ৩২ রান করে ফেরেন।

কলকাতার হয়ে বল হাতে প্রাশিধ ও এন্ডু রাসেল উইকেট দুটি নেন।

ব্যাঙ্গালুরুর দেয়া ১৯৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১১২ রান সংগ্রহ করতে সক্ষম হয় কলকাতা নাইট রাইডার্স। ব্যাঙ্গালুরুর বোলারদের তোপে পরে নিয়মিত উইকেট হারাতে থাকে কলকাতা। দলের হয়ে শুধু ওপেনার শুবমান গিল ছাড়া আর কেউই বলার মতোর স্কোর করতে পারেনি। ২৫ বলে ৩টি চার ও ১টি ছক্কায় ৩৪ রান করে রান আউটের শিকার হন শুবমান গিল।

ব্যাঙ্গালুরুর হয়ে বল হাতে ক্রিস মরিস ও ওয়াশিংটন সুন্দর ২টি করে উইকেট নেন এবং নভদ্বীপ সাইনি, মোহাম্মদ সিরাজ, যুজভেন্দ্র চাহাল ও ইসুরু উদানা একটি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন এবি ডি ভিলিয়ার্স।