চিলিকে হারিয়ে উরুগুয়ের নাটকীয় জয়

প্রকাশ : ১০ অক্টোবর ২০২০, ১২:৫২

সাহস ডেস্ক

২০২২ কাতার বিশ্বকাপ বাছাইপর্বে ঘরের মাঠে নিজেদের প্রথম ম্যাচে ম্যাক্সি গোমেজের শেষ মুহূর্তের গোলে চিলিকে হারিয়ে বাছাইপর্ব শুরু করেছে উরুগুয়ে।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) এস্তাদিও সেন্তেনারিওতে স্টেডিয়ামে চিলিকে ২-১ গোলে হারিয়েছে লুইস সুয়ারেজের দল।

এদিন ম্যাচের শুরু থেকেই সমান আধিপত্য দেখায় দুলই। তবে প্রথম গোল পেতে অপেক্ষা করতে হয় ম্যাচের ৩৯ মিনিট পর্যন্ত। ম্যাচের ৩৫ মিনিটে পেনাল্টি বক্সের ডান দিক দিয়ে উরুগুয়ের আক্রমণ থেকে একটি ক্রস ঠেকাতে গিয়ে চিলির ডিফেন্ডার সেবাস্তিয়ান ভেগাসের হাতে লেগে বল গোললাইনের বাইরে চলে যায়। রেফারি কর্নাররে বাঁশি বাজালেও শেষ মুহূর্তে ভিডিও রেফারির সহায়তায় পেনাল্টি দেন। স্পট কিক থেকে দলকে লিড এনে দেন সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড লুইস সুয়ারেস। পরে এই এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় উরুগুইয়ানরা।

বিরতি থেকে ফিরে এসেই সমাত ফেরে চিলি। ম্যাচের ৫৪ মিনিটে চার্লস আরাঙ্গুইজের থ্রু পাস থেকে বল পেয়ে যান অ্যালেক্সিস সানচেজ। ডান পায়ের শটে উরুগুয়ের গোলরক্ষকে পরাস্ত করেন তিনি। ১-১ গোলে সমতায় ফেরে চিলি।

এরপর হাড্ডাহাড্ডি লড়াইয়ে বেশ কয়েকটি গোলের সুযোগ হাত ছাড়া করে দুদলই। তবে ম্যাচের নাটকীয়তা দেখা যায় শেষ মুহূর্তে। ইনুজরি সময়ে পেনাল্টি বক্সের বাইর থেকে ম্যাক্সি গোমেসের ডান পায়ের শট রুখতে পারেননি চিলির গোলরক্ষক। অবশেষে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে উরুগুয়ে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত