তিন দলের ওয়ানডে টুর্নামেন্টের নাম ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’

প্রকাশ : ১০ অক্টোবর ২০২০, ১১:৫৬

সাহস ডেস্ক

শীর্ষস্থানীয় ক্রিকেটারদের নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে আগামী ১১ অক্টোবর থেকে শুরু হবে তিন দলের ওয়ানডে টুর্নামেন্ট। এই টুর্নামেন্টের নাম দেওয়া হয়েছে ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। এজন্য তিনটি দল ঘোষণা করেছে বিসিসি।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) মিরপুরে সাংবাদিকেদের একথা জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। এই টুর্নামেন্টের জন্য কোনো স্পন্সর নেই বলেও জানিয়েছেন তিনি।

বিসিবির প্রধান নির্বাহী বলেন, ‘আমরা তিন দলের ৫০ ওভারের যে টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা করেছি, এটার নাম হবে বিসিবি প্রেসিডেন্টস কাপ। এটা ১১ তারিখে শুরু হবে এবং ফাইনালে ম্যাচ ২৩ তারিখে।’

তিনি আরও বলেন, ‘এটা একদমই বিসিবির মধ্যে করা হচ্ছে। এখানে আমাদের টপ ৫০ জন ক্রিকেটার অংশ নেবে। বিসিবির নিজস্ব ব্যবস্থাপনায় সবসময়ই টুর্নামেন্ট আয়োজন করা হয় এবং স্পন্সরও নেওয়া হয় এটা ঠিক। কিন্তু এই টুর্নামেন্টের জন্য আপাতত আমাদের যে প্ল্যান তাতে কোনো স্পন্সর নেই এবং এ ধরনের কোনো পরিকল্পনা আমরা এখন পর্যন্ত করিনি।’

এই টুর্নামেন্ট হবে লিগ পদ্ধতিতে। প্রত্যেক দল একে অন্যের বিপক্ষে দুইবার করে খেলবে। ১১, ১৩, ১৫, ১৭, ১৯ ও ২১ অক্টোবর হবে ম্যাচগুলো। শীর্ষ দুই দল ফাইনাল খেলবে ২৩ অক্টোবর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত