রাজস্থানকে হারিয়ে রোমাঞ্চকর জয় পেয়েছে কলকাতা

প্রকাশ : ০১ অক্টোবর ২০২০, ১৭:২২

সাহস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১২তম ম্যাচে বোলারদের দারুণ আধিপত্যে রাজস্থান রয়্যালসকে হারিয়ে দারুন জয় তুলে নিল কলকাতা নাইট রাইডার্স।

বুধবার (৩০ সেপ্টেম্বর) দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে রাজস্থান রয়্যালসকে ৩৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে দীনেশ কার্তিকের দল।

এদিন টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৪ রান সংগ্রহ করে কলকাতা নাইটরাইডার্স। দলের হয়ে তেমন কেউই ভালো করতে পারেনি। শুধু ওপেনার ব্যাটসম্যান শুবমান গিল ৩৪ বলে ৫ চার ১ ছক্কায় ৪৭ রান করেন। এরপর নারিন ১৫, নিতিশ রানা ২২, এন্ড্রু রাসেল ২৪ এবং মরগান অপরাজিত ৩৪ রান করেন।

রাজস্থানের হয়ে জোফরা আর্চার ২টি এবং রাজপুত, উনাদকাত, টম কুরান ও রাহুল তেওয়াতিয়া ১টি করে উইকেট নেন।

কলকাতার দেয়া ১৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৭ রান তুলতে সক্ষম হয় রাজস্থান রয়্যালস। দলের হয়ে কলকাতার মতো তেম কেউই ভালো খেলতে পারেন নি। তবে শুধু মাত্র টম কুরান দুর্দান্ত ব্যাটিংয়ে হাফসেঞ্চুরি করেন। ৩৬ বলে ২ চার ৩ ছক্কায় ৫৪ রান করেন। এর আগে ওপেনার জস বাটলার ২১ এবং রাহুল তেওয়াতিয়া ১৪ রান করেন।

কলকাতার হয়ে শিভাম মাভি, কমলেশ নগরকটি ও ভরুন চক্রবর্তি ২টি করে এবং সুনিল নারিন, প্যাট কামিন্স ও কুলদিপ জাদব ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন শিভাম মাভি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত