ভিনিসিউসের একমাত্র গোলে রিয়ালের কষ্টার্জিত জয়

প্রকাশ : ০১ অক্টোবর ২০২০, ১৬:৩৮

সাহস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় নিজেদের তৃতীয় ম্যাচে ঘরের মাঠে ভিনিসিউস জুনিয়রের একমাত্র গোলে রিয়াল ভাইয়াদলিদকে হারিয়ে কষ্টার্জিত জয় তুলে নিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

বুধবার (৩০ সেপ্টেম্বর) সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল ভাইয়াদলিদকে ১-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

এদিন ম্যাচের ১০ মিনিটেই দারুণ একটি সুযোগ নষ্ট করে রিয়াল। বাঁদিক থেকে লুকা ইয়োভিচের কাটব্যাক ধরে বুলেট গতির শট নেন মার্সেলো। ফিরতি বলে ফেদে ভালভেরদের শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে কোনোমতে ঠেকান ভাইয়াদলিদ গোলকক্ষক রবের্তো হিমেনেস। এদিন পুরো ম্যাচে অসংখ্য সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি স্প্যানিশরা।

পরে ১৭ মিনিটে ইয়োভিচ ভালভেরদের নিখুঁত ক্রস বিপজ্জনক জায়গা থেকে লক্ষ্যে রাখতে পারেননি। এই সার্বিয়ান ফরোয়ার্ড ৩৫ মিনিটে আরও একটি শটকে গোলে পরিণত করতে পারেননি। মাঝে ২৮তম মিনিটে ভাইয়াদলিদের অস্কার প্লানো একটি সুযোগ হাতছাড়া করেন। পরে প্রথমার্ধের বাকি সময়ে আরও সুযোগ পেয়েও ব্যার্থ হয় জিদানের শিষ্যরা।

দ্বিতীয়ার্ধে ফিরে এসে শ্রোতের বিপরীতে ৫৪তম মিনিটে রিয়াল গোলরক্ষক থিবো কর্তোয়াকে প্রতি আক্রমণে মাঝমাঠ থেকে বল নিয়ে এগিয়ে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শট নেন এই ভাইয়াদলিদ ফরোয়ার্ড। দারুণ দক্ষতায় ঝাঁপিয়ে তার চেষ্টা ব্যর্থ করে দেন কোর্তোয়া।

এপর ম্যাচের ৫৮ মিনিটে কয়েকজন ফুটবলারকে বদলি কনের জিদান। এরপরই খেলার মোড় ঘুরে যায়। খেলায় বাড়ে গতি, আক্রমণে ধার। ফলও মেলে দ্রুত। ম্যাচের ৬৫ মিনিটে রিয়ালকে এগিয়ে ভিনিসিউস। বল বিপদমুক্ত করতে গিয়ে উল্টো অফসাইডে থাকা ভিনিসিউসের কাছে পাঠিয়ে দেন সফরকারীদের এক খেলোয়াড়। সুবর্ণ সুযোগ কাজে লাগান তরুণ ফরোয়ার্ড।

পরবর্তীতে ৭৫ মিনিটে করিম বেনজেমার শট দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন গোলরক্ষক। এরপর বাকি সময়ে আর কোন গোল না হলে এই ১-০ গোলের কষ্টার্জিত জয় নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের শিষ্যরা।

এই জয়ে ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ বেশি খেলে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে আছে ভালেন্সিয়া। ৩ ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে রয়েছে গেটাফে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত