সুপার ওভারে মুম্বাইকে হারিয়ে ব্যাঙ্গালুরুর জয়

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৭:৫৪

সাহস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১০ম ম্যাচে সুপার ওভারে মুম্বাই ইন্ডিয়ানকে হারিয়ে রোমাঞ্চকর জয় তুলে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ানকে সুপার ওভারে হারিয়েছে বিরাট কোহলির দল।

এদিন ইনিংসের শেষ বলে চার হলে ম্যাচ টাই হবে এবং ছক্কা হলে মুম্বাই জিতবে। এমন সমীকরণের সময় ব্যাট হাতে ক্রিজে ছিলেন ক্যারাবিয়ান ব্যাটসম্যান কাইরন পোলার্ড। আর বোলিং প্রান্তে শ্রীলংকান পেসার ইসুরু উদানা। বাঁহাতি উদানার স্লোয়ার শর্ট বলে ডিপ স্কয়ার ও ডিপ মিডউইকেটের মাঝ দিয়ে উড়িয়ে মারলেন ক্যারিবিয়ান তারকা। মাটিতে একটি বাউন্স হয়েই বাউন্ডারি পার হলো। টাই হয়ে ম্যাচ গড়ালো সুপার ওভারে।

তবে সুপার ওভারে আর রক্ষা করতে পারলেন না পোলার্ড। শেষ পর্যন্ত ব্যাঙ্গালুরুকে ৮ রানের টার্গেটে দেয় মুম্বাই। এবি ডি ভিলিয়ার্স ও বিরাট কোহলি দেখেশুনে খেলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে জয় তুলে নেয়।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে পাদ্দিকাল, অ্যারন ফিঞ্চ ও ডি ভিলিয়ার্সের ঝড়ো ফিফটিতে ২০১ রান সংগ্রহ করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

ব্যাট হাতে ৪০ বলে ৫টি চার ও ২টি ছক্কায় ৫৪ করেন পাদ্দিকাল। ৩৫ বলে ৭ চার ১ ছক্কায় ৫২ রান করেন অ্যারোন ফিঞ্চ। ২৪ বলে ৪ চার ৪ ছক্কায় ৫৫ রান করেন অপরাজিত এবি ডি ভিলিয়ার্স। পরে ১০ বলে ১ চার ৩ ছক্কায় ২৭ রান করে অপরাজিত থাকেন সিভাম ডুব। এর আগে মাত্র ৩ রানে আউট হয়ে ফেরেন বিরাট কোহলি।

মুম্বাইর হয়ে ট্রেন্ড বোল্ড ২টি ও রাহুল চাহার ১টি করে উইকেট নেন।

ব্যাঙ্গালুরুর দেওয়া ২০১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ইশান কিশান ও কাইরন পোলার্ডের ঝরো ইনিংসে ভর করে ম্যাচ টাই করে মুম্বাই ইন্ডিয়ান। দলের হয়ে ৫৮ বলে ২ চার ৯ ছক্কায় ৯৯ রান করে ফেরেন ইশান কিশান। এবং ২৪ বলে ৩ চার ৫ ছক্কায় ৬০ রানের এটকি ঝরো ইনিংস খেলেন কাইরন পোলার্ড। দলের আর কেউই ভালো করতে পারেনি। শেষে ম্যাচ গড়ায়ে টাইতে।

ব্যাঙ্গালুরুর হয়ে বল হাতে ইসুরু উদানা ২টি এবং ওয়াশিংটন সুন্দর, জুভেন্দ্রা চাহাল ও এডাম জাম্পা ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন এবি ডি ভিলিয়ার্স।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত