গার্দিওলার সিটিকে পাত্তাই দিল না লেস্টারের জেমি ভার্ডি

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৭:০১

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে নতুন মৌসুমে নিজেদের দ্বিতীয় ম্যাচে ঘরের মাঠে শুরুতে এগিয়ে গিয়েও লেস্টার সিটির কাছে হেরেছে ম্যানচেস্টার সিটি। তবে ইংলিশ ফরোয়ার্ড জেমি ভার্ডির অনবদ্য হ্যাটট্রিকে সিটিজেনদের গোলবন্যায় ভাসিয়েছে লেস্টার।

রবিবার (২৭ সেপ্টেম্বর) রাতে ইতিহাদ স্টেডিয়ামে পেপ গার্দিওলার শিষ্যদের ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে ব্রেন্ডন রজার্সের শিষ্যরা।

অথচ এদিন ম্যাচের শুরুতেই এগিয়ে যায় সিটিজেনরা। ম্যাচের চতুর্থ মিনিটে রিয়াদ মাহরাজের ডানপায়ের শটে লিড নেয় তারা। কিন্তু সমতায় ফিরতে সময় নেয়নি লেস্টার। ভার্ডিকে বাধা দিতে গিয়ে ডি-বক্সের ভেতর ফাউল করে বসেন কাইল ওয়াকার। রেফারি পেনাল্টির নির্দেশ দেন। ৩৭ মিনিটে পেনাল্টি কিক থেকে গোলের খাতা খুলেন ভার্ডি। পরে এই ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসে আরো ক্ষিপ্র হয়ে ওঠে এই ইংলিশ ফরোয়ার্ড ভার্ডি। ম্যাচের ৫৩ মিনিটে কাস্তাগনের পাস থেকে নিজের দ্বিতীয় গোল দলকে এগিয়ে দেন ভার্ডি। তার পাঁচ মিনিট পর আবারও পেনাল্টি পায় ব্রেন্ডন রজার্সের দল। এবারও পেনাল্টি নিতে আসেন ভার্ডি। দারুন স্পট কিকে গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন ৩৩ বছর বয়সী ফরোয়ার্ড। এতে ৩-১ গোলে এগিয়ে যায় লেস্টার।

গোল শোধের জন্য মরিয়া সিটিজেনদের জালে ম্যাচের ৭৭ মিনিটে চতুর্থ বলটি জড়িয়ে দেন জেমস ম্যাডিসন। পরে ৮৪তম মিনিটে একটি গোল শোধ দেন সিটির নাথান আকা। তবে এর ৪ মিনিট পরে পেনাল্টি থেকে আবারও গার্দিওলার দলের জালে বল পাঠান ইয়োরি টিলেমান্স।  

এই দাপুটে জয়ে ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান দখল করেছে লেস্টার সিটি। সমান ম্যাচে সময় পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে এভারটন। ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ১৩তম স্থানে নেমে গেছে ম্যানচেস্টার সিটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত