শেষ মুহুর্তের ভুলে খেসারত দিল টটেনহাম

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩:০৩

সাহস ডেস্ক

জয়টা প্রায় নিশ্চিত হয়েছিল টটেনহামের। মনে হয়েছিল পুরো ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়বে স্পর্শিয়ারা। কিন্তু যোগ করা সময়ের শেষের দিকে নিজেদের একটু ভুলে থেসারত দিল টটেনহাম। শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয়েছে হটস্পারদের।

রবিবার (২৭ সেপ্টেম্বর) ইংলিশ প্রিমিয়ার লিগে নতুন মৌসুমে নিজেদের তৃতীয় ম্যাচে ঘরের মাঠে নির্ধারিত সময় পযর্ন্ত লুকাস মউরার একমাত্র গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত নিউক্যাসলের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে হোসে মরিনহোর দল।

এদিন শুরু থেকে ম্যাচের আধিপত্য নিয়ে খেলতে থাকা টটেনহামকে ২৫ মিনিটে এগিয়ে দেন লুকাস মউরা। হ্যারি কেনের আড়াআড়ি পাস থেকে জিওভান্নি লো সেলসোর স্লাইড নিউক্যাসলের গোলপোস্ট মিস করলেও ভুল করেননি ব্রাজিলিয়ান উইঙ্গার। ক্ষিপ্রতার সঙ্গে জালে বল জড়িয়ে গোল উদযাপনে মেতে ওঠেন মউরা।

সেই ব্যবধান ধরে রেখে জয়ের প্রায় দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছিল টটেনহাম। কিন্তু অতিরিক্ত ৫ম মিনিটে কর্নার কিক উড়ে আসা বলে বদলি হিসেবে নামা অ্যান্ডি ক্যারলের হেড ডি-বক্সের ভেতর হাতে লাগে টটেনহামের ইংলিশ ডিফেন্ডার এরিক ডায়ারের।

ভারের (ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি) সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এর দুই মিনিট পরে অর্থাৎ অতিরিক্ত ৭ম মিনিটে পেনাল্টি কিক থেকে নিউক্যাসলকে সমতায় ফেরান ইংলিশ স্ট্রাইকার কালাম উইলসন।

এই ড্রয়ে ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৭ম স্থানে আছে টটেনহাম। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে টেবিলের ৯ম স্থানে ওঠে এসেছে নিউক্যাসল। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে লেস্টার সিটি। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে এভারটন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত