পিছিয়ে থেকেও কষ্টার্জিত ড্র করেছে চেলসি

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২০, ১৭:৩১

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে নতুন মৌসুমে নিজেদের তৃতীয় ম্যাচে সদ্য দ্বিতীয় বিভাগ থেকে প্রিমিয়ার লিগে উঠে আসা দুর্বল ওয়েস্ট ব্রমের বিপক্ষে পিছিয়ে থেকেও দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে কষ্টার্জিত ড্র করেছে চেলসি।

শনিবার (২৬ সেপ্টেম্বর) দি হাওথ্রন্স স্টেডিয়ামে ওয়েস্ট ব্রমউইচ বিপক্ষে ৩-৩ গোলে ড্র করেছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের শিষ্যরা।

এদিন নিজেদের মাঠে ম্যাচের চতুর্থ মিনিটে লিড নেয় ব্রমউইচ। মাথেউস পেরেইরার বাড়ানো বল কোনাকুনি শটে গোলটি করেন ক্যালাম রবিনসন। পরে ম্যাচের ২৫ মিনিটে ফের এগিয়ে যায় স্বাগতিকরা। সতির্থের ব্যাক পাস নিয়ন্ত্রণে নিতে পারেননি চেলসির ব্রাজিলিয়ান ডিফেন্ডার থিয়াগো সিলভা। সেখান থেকে বল নিয়ে ছুটে গিয়ে গোলরক্ষককে একা পেয়ে গোল করে দলকে এগিয়ে দিয়ে নেজিরে জোড়া গোল পূর্ণ করলেন ব্রমউইচের আয়ারল্যান্ডের ফরোয়ার্ড রবিনসন।

তার দুই মিনিট পর চেলসিকে আরও কোণঠাসা করে আবারও এগিয়ে যায় ওয়েস্ট ব্রমউইচ। ম্যাচের ২৭ মিনিটে কর্নারে ডারনেল ফুরলংয়ের হেডের পর ফাঁকায় থাকা কাইল বার্টলে আলতো টোকায় স্কোরলাইন ৩-০ করেন। পরে প্রথমার্ধের বাকি সময়ে আর কোন গোল না হলে এই ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ওয়েস্ট ব্রমউইচ।

বিরতি থেকে ফিরে এসে ঘুরে দাঁড়ায় চেলসি। সমতা ফিরতে মরিয়া হয়ে ওঠে ল্যাম্পার্ডের শিষ্যরা। ম্যাচের ৫৫ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে মাউন্টের ডান পায়ের জোরালো শটে গোল করে ব্যবধান কমায় চেলসি। পরে ম্যাচের ৭০ মিনিটে কাই হাভার্টসের সঙ্গে বল দেওয়া নেওয়া করে ডান পায়ের দারুণ শটে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নিয়ে ব্যবধান আরও কমান ক্যালাম হাডসন-ওডোই। এতে ৩-২ গোলে পিছিয়ে থাকে চেলসি।

পরে নির্ধারিত সময়ের শেষে অতিরিক্ত সময়ে সমতার স্বস্তিতে ফেরে চেলসি। ম্যাচের ৯০+৩ মিনিটে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে হাভার্টসের শট গোলরক্ষক ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। সামনে থাকা আব্রাহাম সুযোগ কাজে লাগান নিখুঁত টোকায়। এতে ৩-৩ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে চেলসি।

এতে ৩ ম্যাচে ১ ড্র ও ১ জয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৭ম স্থানে আছে চেলসি। সমান ম্যাচে ১ পয়েন্ট নিয়ে টেবিলের ১৭তম স্থানে আছে ওয়েস্ট ব্রমউইচ। ৩ ম্যাচের তিনটি জয়ে ৯ পয়েন্ট নিয় টেবিলের শীর্ষে আছে এভারটন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত