রোহিত শর্মার বিধ্বংসী ব্যাটিংয়ে কলকাতাকে উড়িয়ে দিলো মুম্বাই

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২০, ১৩:১৪

সাহস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজেদের দ্বিতীয় ম্যাচে রোহিত শর্মার বিধ্বংসী ইনিংসে এবারের ফেভারিট দল কলকাতা নাইটরাইডার্সকে হারিয়ে ১৩তম আসরে প্রথম জয় পেলো আরেক ফেবারিট দল মুম্বাই ইন্ডিয়ান্স। এর আগে উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে হেরেছিল রোহিত শর্মার দল।

বুধবার (২৩ সেপ্টেম্বর) আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে কলকাতাকে ৪৯ রানে হারিয়েছে মুম্বাই।

এদিন টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে রোহিত শর্মার অসাধারণ ইনিংসে ভর করে ১৯৫ রান সংগ্রহ করে মুম্বাই ইন্ডিয়ান্স।

দলীয় ৮ রানে ওপেনার কুইন্ডন ডি কককে হারায় মুম্বাই। তবে দ্বিতীয় উইকেট জুটিতে রোহিত শর্মা ও সুরিয়া কুমার যাদব ৯৮ রান তুলে বড় সংগ্রহের আশা জোগান। শিভাম মাভির বলে আউট হওয়ার আগে রোহিত ৫৪ বলে ৩টি চার ও ৬টি ছক্কায় ৮০ রানে ম্যাচজয়ী ইনিংস খেলেন। যাদব ২৮ বলে ৬টি চার ও একটি ছক্কায় ৪৭ রান করে রান আউট হন। পরে ১৩ বলে ১ চার ১ ছক্কায় ২১ রান করে নারিনের বলে ক্যাচ দিয়ে ফেরেন সৌরভ তেওয়ারি।

কলকাতার হয়ে শিভাম মাভি ২টি এবং সুনিল নারিন ও আন্দ্রে রাসেল একটি করে উইকেট নেন।

মুম্বাইর দেওয়া ১৯৬ রানের জবাবে খেলতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১৪৬ রান তুলতে সক্ষম হয় কলকাতা নাইটরাইডারস।

এদিন মুম্বাই বোলারদের দাপটে দাঁড়াতে পারেনি কলকাতা। ট্রেন্ট বোল্ট-জেমস প্যাটিনসনদের তোপে দলীয় ২৫ রানে দুই ওপেনারকে হারায় শাহরুখ খানের মালিকানার দলটি। তৃতীয় উইকেট জুটিতে অধিনায়ক দীনেশ কার্তিক ও নিতীশ রান কিছুটা চেষ্টা করলেও সফল হননি।

কার্তিক ২৩ বলে ৩০ রান করে রাহুল চাহারের বলে আউট হন। আর কাইরন পোলার্ড ২৪ রানে রানাকে ফেরান। তবে শেষদিকে ৮ নাম্বারে ব্যাটিংয়ে নেমে ব্যাটে ঝড় তুলে হারের ব্যবধান কিছুটা কমান প্যাট কামিন্স। তিনি ১২ বলে ১টি চার ও ৪টি ছক্কায় দলীয় সর্বোচ্চ ৩৩ রান করেন।

মুম্বাই বোলারদের মধ্যে ট্রেন্ট-বোল্ট, জমেস প্যাটিনসন, জসপ্রিত বুমরাহ ও রাহুল চাহার ২টি করে এবং কাইরন পোলার্ড ১টি উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন রোহিত শর্মা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?