শুরু হচ্ছে যুবাদের বিশ্বকাপ ধরের রাখার মিশন

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৬:২৯

সাহস ডেস্ক

আগামী ১ অক্টোবর থেকে শুরু হবে যুবা টাইগারদের বিশ্বকাপ মিশনের প্রাথমিক যাত্রা। যেটা এর আগে কখনো দেখা যায়নি। বিশ্বকাপ শিরোপা ধরে রাখার মিশন বিষয়টাই দেশের ক্রিকেটে নতুন এক অভিজ্ঞতা।

এর আগে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) গত ২৩ আগস্ট থেকে শুরু হয়েছিল আবাসিক ক্যাম্প। ১৮ সেপ্টেম্বর শেষ হয়েছে ক্যাম্পের কার্যক্রম। এরপর ৪৭ জন ক্রিকেটার নিয়ে প্রাথমিক অনূর্ধ্ব-১৯ দল গঠন করা হয়েছে।

বুধবার (২৩ সেপ্টেম্বর) বিষয়টি জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ন্যাশনাল গেম ডেভেলপমেন্ট ম্যানেজার আবু ইমাম মো. কাওসার। ইতিমধ্যে ঢাকায় এসে কোয়োরেন্টিনে আছেন অনূর্ধ্ব-১৯ দলের লঙ্কান কোচ নাভিদ নেওয়াজ এবং ইংলিশ প্রধান ট্রেনার রিচার্ড স্টয়নার।

কায়সার বলেন, ‘প্রাথমিকভাবে ক্রিকেটারদের নিয়ে স্কিল ট্রেনিং ক্যাম্প শুরু করবো। এটাকে বিশ্বকাপ প্রস্তুতি বলবো না তবে বিশ্বকাপের প্রাথমিক যাত্রা বলা যায়। এই স্কোয়াডটা কত সদস্যের হয়েছে সেটা আমরা প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেব।’

তিনি আরও বলেন, ‘তাদের নিয়েই আমরা তিন থেকে চার সপ্তাহের একটি স্কিল ট্রেনিং ক্যাম্প করবো। আরো কিছু সিদ্ধান্ত নেওয়ার বাকি আছে। আশা করি ১ অক্টোবর থেকে শুরু করতে পারব। হেড কোচ নাভিদ নেওয়াজ এসেছেন ১৭ সেপ্টেম্বর। আর ট্রেনার স্টয়নার ২২ তারিখ রাতে। ওরা কঠোর কোয়ারেন্টিনে আছে।’

চলতি বছর ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটে ভারতকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয় জুনিয়র টাইগাররা। তাই এবারের বিশ্বকাপ মিশনের প্রস্তুতিটা একটু ভিন্ন। এবার শিরোপা ধরে রাখার মিশনে নতুন যাত্রা শুরু করবে নবগঠিত অনূর্ধ্ব-১৯ দল।

সূত্র: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত