টটেনহামের জয়ে সনের একারই ৪ গোল

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২০, ২১:৪৬

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগের নুতন মৌসুমে নিজেদের দ্বিতীয় ম্যাচে সনের চার গোল ও হ্যারি কেনের দুর্দান্ত পারফরম্যান্সে সাউদাম্পটনকে গোল বন্যায় ভাসিয়ে প্রথম জয় তুলে নিলো টটেনহাম হটস্পার।

রবিবার (২০ সেপ্টেম্বর) এসটি. ম্যারি’স স্টেডিয়ামে সাউদাম্পটনকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে হোসে মরিনিওর শিষ্যরা। তবে নতুন মৌসুমের প্রথম ম্যাচটি এভারটনের বিপক্ষে হেরেছিল টটেনহাম।

দলের এই বড় জয়ে একাই চার গোল করেছেন দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড সন হিউং-মিন। সনের এই চারটি গোলের অ্যাসিস্ট করেছেন ইংলিশ তারকা হ্যারি কেন। পাশাপাশি একটি গোলও করেছেন স্পার্সদের ইংলিশ অধিনায়ক। ২০০৩ সালের মে’র পর এই প্রথম অন্য খেলোয়াড়ের হ্যাটট্রিকে একাই অ্যাসিস্ট করার কীর্তি গড়লেন তিনি। তবে কারো ৪ গোলে একাই অ্যাসিস্ট করায় কেনই প্রথম।

ম্যাচের শুরুটা অবশ্য মোটেই একচেটিয়া ছিল না। ম্যাচের প্রথম ৩০ মিনিট যেন গোল কোনোভাবেই হচ্ছিল না! সন ও কেন একবার করে বল জালে জড়িয়েছিলেন, দুটিই বাতিল হয়েছে অফসাইডে। পরে ম্যাচের ৩২ মিনিটে দুর্দান্ত ‘ফার্স্ট টাচে’র পর দারুণ ফিনিশিংয়ে সাউদাম্পটনকে এগিয়ে দেন লিভারপুল থেকে গত মৌসুমে আসা ইংস।

পরে বিরতিতে যাওয়ার আগে গোলটি পরিশোধ করেন সন। প্রথমার্ধের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে অর্থাৎ ৪৫+২ মিনিটে কেনের মাপা থ্রো-বল ধরে স্বাগতিকদের জালে বল জড়িয়ে দেন সন। পরে এই ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় টটেনহাম।

বিরতি থেকে ফিরে এসেই টটেনহামকে ফের এগিয়ে দেন সন। ম্যাচের ৪৭ মিনিটে আবারও কেনের মাপা থ্রো-বল নিয়ন্ত্রণে নিয়ে পোস্টের সামনে একা থাকা প্রতিপক্ষের গোলরক্ষক অ্যালেক্স ম্যাকার্থিকে সহজেই পরাস্ত করেন দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড। ২-১ গোলে এগিয়ে যায় স্পার্সিয়ারা।

এরপর ম্যাচের ৬৪ মিনিটে নিজের হ্যাটট্রিক পূর্ণ করে দলকে ফের এগিয়ে দেন সন। এই গোলটিও কেনের বানিয়ে দেওয়া। অধিনায়কের হালকা চিপ ধরে বল জালে জড়িয়ে দেন তিনি। এরপর ম্যাচের ৭৩ মিনিটে কেনের ক্রস-ফিল্ড পাসে ফাঁকায় থাকা সন জায়গা বের করে ম্যাকার্থির মাথার উপর থেকে বল জালে জড়িয়ে নিজের চতুর্থ গোল পূর্ণ করেন।

পরে পুরো ম্যাচে দুর্দান্ত খেলা কেনের কপাল খোলে শেষভাগে। ম্যাচের ৮২ মিনিটে এরিক লামেলার শট পোস্ট থেকে বাধাপ্রাপ্ত হলে ফিরতি শটে লক্ষ্যভেদ করেন স্পার্স স্ট্রাইকার।

তবে দ্বিতীয়ার্ধের শেষ সময়ে অর্থাৎ ৯০ মিনিটে পেনাল্টি স্পট থেকে গোল করে নিজের জোড়া গোল পূর্ণ করেন ইংস। অবশেষে এই ৫-২ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে টটেনহাম।

এই জয়ে ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে টটেনহাম। সমান ম্যাচে শূন্য পয়েন্ট নিয়ে টেবিলের ১৯তম স্থানে আছে সাউদাম্পটন। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে এভারটন। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে আর্সেনাল। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে ক্রিস্টাল প্যালেস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত