এমবাপ্পে-ডি মারিয়ার দুর্দান্ত পারফরম্যান্সে পিএজির জয়

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২০, ২১:০৪

সাহস ডেস্ক

ফ্রেঞ্চ লিগ ওয়ানে নিজেদের চতুর্থ ম্যাচে এমবাপ্পে-ডি মারিয়ার দুর্দান্ত পারফরম্যান্সে নিঁস হারিয়ে দারুন জয় তুলে নিয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।

রবিবার (২০ সেপ্টেম্বর) অ্যালিয়েঞ্জ রিভেরায় নিঁসকে ৩-০ গোলে হারিয়েছে টমাস টুখেলের শিষ্যরা। প্রথম দুই ম্যাচে হারের পর ফরাসি জায়ান্টদের এটি টানা দ্বিতীয় জয়।

লিগ ওয়ানের নতুন মৌসুম শুরু হলেও প্রথম তিন ম্যাচে কিলিয়ান এমবাপ্পেকে পায়নি পিএসজি। এ সময় করোনায় আ্রকান্ত ছিলেন এমবাপ্পে। তবে চতুর্থ ম্যাচে করোনা জয় করে ফিরেই ফরাসি চ্যাম্পিয়নদের দাপুটে জয়ে ভূমিকা রাখলেন ২১ বছর বয়সী এই ফরাসি ফরোয়ার্ড। যদিও দুই ম্যাচ নিষিদ্ধ হওয়ার কারণে দলে ছিলেন না ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার।

এদিন পিএসজিকে নিজেদের মাঠে শুরু থেকে চেপে ধরে নিঁস। তবে সব চাপ সামাল দিয়ে ম্যাচের ৩৮ মিনিটে এগিয়ে যায় পিএসজি। পেনাল্টি থেকে পিএসজিকে এগিয়ে দেন এমবাপ্পে।

যাওয়ার আগে ব্যবধানটা দ্বিগুণ করেন ডি মারিয়া। প্রথমার্ধের যোগ করা প্রথম মিনিটে অর্থাৎ ৪৫+১ মিনিটে নিঁসের জালে বল জড়িয়ে দেন আর্জেন্টাইন এই মিডফিল্ডার। পরে এই ২ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় প্যারিসের দল।

বিরতি থেকে ফিরে এসে ফের এগিয়ে যায় পিএসজি। ম্যাচের ৬৬ মিনিটে ডি মারিয়ার পাস থেকে ব্যবধানটা ৩-০ করেন মারকুইনহোস। এরপর ম্যাচের বাকি সময়ে আর গোল না হলে এই ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে টমাস টুখেলের দল।  

এই জয়ে ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টম স্থানে আছে পিএসজি। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে টেবিলের ১০ম স্থানে আছে নিঁস। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে রেনে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত