দারুন জয় দিয়ে আইপিএল শুরু করল চেন্নাই সুপার কিংস

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২০, ১২:৪৮

সাহস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসরের উদ্বোধনী ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে দারুণ সূচনা করল চেন্নাই সুপার কিংস।

শনিবার (১৯ সেপ্টেম্বর) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৫ উইকেটে হারিয়েছে চেন্নাই সুপার কিংস।

এদিন টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে বড় স্কোরের আশা জাগালেও শেষ পর্যন্ত তা করতে পারেনি মুম্বাই ইন্ডিয়ান্স। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬২ রান সংগ্রহ করে চেন্নাই সুপার কিংস। তবে শুরুতেই টপঅর্ডারের সব ব্যাটসম্যানই উড়ন্ত সূচনা করে বিদায় নেন। সর্বোচ্চ ৩১ বলে ৩টি চার ও একটি ছক্কায় ৪২ করেন সৌরভ তিওয়ারি। এছাড়া ৩৩ রান আসে ওপেনার কুইন্টন ডি ককের ব্যাট থেকে।

চেন্নাইর হয়ে লুঙ্গি এনগিডি ৩টি উইকেট নেন, দিপক চাহার ও রবীন্দ্র জাদেজা দুইটি করে উইকেট নেন, এবং স্যাম কারেন ও পিযুষ চাওলা একটি করে উইকেট নেন।

মুম্বাই ইন্ডিয়ান্সের দেয়া ১৬৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১৯.২ বলে ৫ উইকেট হারিয়ে ১৬৬ রান করে জয়ের বন্দরে পৌঁছে যায় চেন্নাই সুপার কিংস।

শুরুতে ৬ রানেই দুই ওপেনার মুরালি বিজয় ও শেন ওয়াটসনকে হারিয়ে বিপাকে পড়ে চেন্নাই। তবে তৃতীয় উইকেট জুটিতে ১১৫ রানের জুটি গড়ে দলকে জয় পেতে সাহায্য করেন আম্বাতি রায়ডু ও ফাফ ডু প্লেসিস। রায়ডু ৪৮ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় ৭১ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন। আর ৪৪ বলে ৬টি চারে ৫৮ করে অপরাজিত থাকেন ডু প্লেসিস।

মুম্বাই বোলারদের হয়ে ট্রেন্ট বোল্ট, জেমস প্যাটিনস, জসপ্রিত বুমরাহ, ক্রুনাল পান্ডিয়া ও রাহুল চাহার একটি করে উইকেট পান।

ম্যাচ সেরা হয়েছে আম্বাতি রায়ডু।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত