নতুন চেলসির শুরুটাই হলো দুর্দান্ত

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২০, ১২:০১

সাহস ডেস্ক

চলতি মৌসুম শুরুর আগে দল-বদলের বাজারে ব্যস্ত সময় কাটিয়েছেন চেলসির প্রধান কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। টিমো ভেরনার, থিয়াগো সিলভা, হাকিম জিয়াশ, বেন চিলওয়েল, কাই হাভের্তজ, মালাং সার, জাভিয়ের এমবুয়াম্বা। একগাদা নতুন তারকাকে এনে চেলসির চেহারা এখন একদম অন্যরকম। লিগে 'নতুন' এই চেলসির শুরুটাও হলো দুর্দান্ত। ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে ব্রাইটনকে হারিয়ে নতুন মৌসুম শুরু করেছে চেলসি।

সোমবার (১৪ সেপ্টেম্বর) দিবাগত রাতে ফলমার স্টেডিয়ামে ব্রাইনটকে ৩-১ গোলে হারিয়েছে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের শিষ্যরা।

গত বছর এই মাঠ থেকেই ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছিল চেলসি। এমনকি প্রাক মৌসুমের ম্যাচেও ব্রাইটনের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল চেলসি। তবে আর ড্র নিয়ে ফিরতে হয়নি ল্যাম্পার্ডদের।

এদিন ম্যাচের ২৩ মিনিটেই এগিয়ে যায় চেলসি। ব্রাইটনের অস্ট্রেলিয়ান গোলরক্ষক ম্যাথিউ রায়ানের দুর্বলতার সুযোগ নিয়ে ডি-বক্সে বিপজ্জনকভাবে ঢুকে পড়েন জার্মান স্ট্রাইকার ভেরনার। তাকে আটকাতে গিয়ে অবৈধভাবে ফাউল করে বসেন এই গোলরক্ষক। প্রাপ্ত পেনাল্টি থেকে গোল করতে মোটেও সমস্যা হয়নি ইতালির মিডফিল্ডার জোর্গিনহোর। পরে প্রথমার্ধের যোগ করা সময়ে এই ভেরনারের কারণেই ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিল চেলসি। রায়ানের দৃঢ়তায় গোল হয়নি। অবশেষে এই ১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় চেলসি।

বিরতি থেকে ফিরে এসে সেই ব্যবধান ধরে রাখতে পারেনি চেলসি। ম্যাচের ৫৪ মিনিটে ল্যাম্পটির পাস থেকে ব্রাইটনকে সমতায় ফেরান ট্রোসার্ড। তবে এর ২ মিনিট পরেই ফের এগিয়ে যায় চেলসি। জোর্গিনহোর পাস থেকে জেমস বল জড়িয়ে দেন প্রতিপক্ষের জালে।

পরে ম্যাচের ৬৬ মিনিটে গোল করে দলকে আরও এগিয়ে দেন ডিফেন্ডার কার্ট জুমা। জুমার নিচু একটা শট আটকাতে গিয়ে ভজকট পাকিয়ে ফেলেন ব্রাইটনের ইংলিশ সেন্টারব্যাক অ্যাডাম ওয়েবস্টার। তাঁর পায়ে লেগে দিক পালটে বল জালে জড়ায়। পরে দুই দল চেষ্টা করেও আর কোনো গোল করতে পারেনি। অবশেষে এই ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে চেলসি।

প্রথম জয়ে ৩ পয়েন্ট নিয়ে তালিকায় তৃতীয় স্থানে আছে চেলসি। ব্লুজরা পরের ম্যাচে নিজেদের মাঠে মুখোমুখি হবে গত আসরের চ্যাম্পিয়ন লিভারপুলের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত