বাফুফের বর্তমান কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২০, ২০:২১

সাহস ডেস্ক
ফটো: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বর্তমান কমিটি বাতিল ও নতুন কমিটির করার দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছেন ফুটবল প্রেমিরা।

কর্মসূচি থেকে ১২ বছরের দুর্নীতি ও ব্যর্থতার পর আজ সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ‘প্রজন্ম, ফুটবল যাদের চেতনায় ও অস্তিত্বে’ শীর্ষক সংগঠনের আয়োজনে সভাপতি কাজী সালাউদ্দিন ও তার প্যানেল বাফুফে নির্বাচনে প্রতিবাদ ও পদত্যাগের দাবি জানানো হয়।

এ মানববন্ধনে যুক্ত হয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক কায়সার হামিদ এবং সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সুমন। এসময় সংগঠনের পক্ষে বিভিন্ন শিক্ষার্থী ও ফুটবল প্রেমিরাও বক্তব্য রাখেন।

কায়সার হামিদ বলেন, ফুটবলের দুর্নীতি নিয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) বাফুফের সভাপতিকে তলব করে, এর থেকে লজ্জার আর কি হতে পারে।

তিনি বলেন, একটা সময় আমাদের দেশ ফুটবলে অনন্য ছিল। কিন্তু এখন আর নেই। ফিফা র‌্যাংকিংয়ে আমাদের দেশ তলানিতে। সাফ ফুটবলেও একই অবস্থা।

কায়সার হামিদ আরও বলেন, আজ যেসব তরুণরা এখানে ফুটবলের জন্য দাঁড়িয়েছে, এ তরুণরা ফুটবলের সোনালী দিন দেখেনি। তবুও তারা এখন ফুটবলের দৈন্যদশা দেখে এখানে দাঁড়িয়েছে।

ব্যারিস্টার সুমন বলেন, আমাদের ছেলেদের যোগ্যতার অভাব নেই। কিন্তু তাদের সেভাবে ট্রিট করা হচ্ছে না। আজ বিভাগ, জেলা বা গ্রাম পর্যায়ে একটা ফুটবল ম্যাচ হলেও সেই মাঠে হাজার হাজার দর্শক হয়। অথচ ঢাকাতে যখন ফুটবল ফেডারেশনের নেতৃত্বে জাতীয় স্টেডিয়ামে খেলা হয়, তখন হাতে গোনা দর্শকও থাকে না। এ থেকেই বোঝা যায়, জাতীয় পর্যায়ের খেলা কোথায় গিয়ে ঠেকেছে।

তিনি বলেন, দীর্ঘ ১২ বছরে ফুটবলের কোনো উন্নতি হয়নি। নির্বাচন করেও বর্তমান প্যানেলকে সরানো সম্ভব নয়। একমাত্র প্রধানমন্ত্রীই পারেন তাদের সরিয়ে নতুন প্যানেল করার মাধ্যমে ফুটবলকে রক্ষা করতে।

সুমন আরও বলেন, ফুটবল ছিল শেখ কামালের প্রেম। শেখ কামাল বা বঙ্গবন্ধু বেঁচে থাকলে ফুটবলের আজ এ অবস্থা হতো না। প্রধানমন্ত্রীর প্রতি আমাদের বিনিত অনুরোধ, আপনি এর যথাযথ ব্যবস্থা নিন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?