মেসির জন্য সুখবর!

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০২০, ১৬:৩৮

সাহস ডেস্ক

২০১৯ কোপা আমেরিকায় চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে লাল কার্ড দেখে কোপা আমেরিকা আয়োজকদের বিরুদ্ধে নানান অভিযোগ তুলে নিষিদ্ধ হয়েছিলেন লিওনেল মেসি। তবে সব নিষেদ্ধাজ্ঞা শেষ করে আবারও জাতীয় দলের জার্সি গায়ে মাঠে ফিরছেন এই আর্জেন্টাইন তারকা।

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) প্রধান ক্লাউদিও তাপিয়া জানিয়েছেন, কোনো ম্যাচ মিস করতে হবে না মেসিকে। জাতীয় দলের খেলা শুরু হলে প্রথম ম্যাচ থেকেই মাঠে নামতে পারবেন তিনি। যার ফলে ইকুয়েডর এবং বলিভিয়ার বিপক্ষে খেলতে কোনো বাধা রইল না তার।

কোপা আমেরিকা আয়োজকদের বিরুদ্ধে অভিযোগ করায় মেসিকে তিন মাসের জন্য নিষিদ্ধ করেছিল দক্ষিণ আমেরিকার ফুটবল ফেডারেশন (কনমেবল)। সেই নিষেধাজ্ঞা কাটিয়ে গত নভেম্বরে ব্রাজিল ও উরুগুয়ের বিপক্ষে ফ্রেন্ডলি ম্যাচ খেলেছেন মেসি। কিন্তু লাল কার্ড দেখার কারণে যে এক ম্যাচের নিষেধাজ্ঞা, সেটি ছিল প্রতিযোগিতামূলক ম্যাচের জন্য। যে কারণে চলতি বছরের বিশ্বকাপ বাছাইপর্বের একটি ম্যাচ মাঠের বাইরেই থাকতে হতো মেসিকে।

আগামী মাসে বাছাইয়ের ম্যাচে ইকুয়েডর ও বলিভিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। নিষেধাজ্ঞার কারণে ইকুয়েডর ম্যাচটি মিস করতেন মেসি। তবে এএফএ প্রেসিডেন্ট নিশ্চিত করেছেন, মেসির ওপর থাকা লাল কার্ডের নিষেধাজ্ঞা উঠে গেছে এরই মধ্যে। ফলে বিশ্বকাপ বাছাইয়ের কোনো ম্যাচ মিস করতে হবে না তাকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত