আইসল্যান্ডের বিপক্ষে গোল উৎসব করল বেলজিয়াম

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২০, ১৪:২৯

সাহস ডেস্ক

উয়েফা নেশন্স লিগে মিচি বাতসুয়াই’র জোড়া গোলে আইসল্যান্ডকে বিদ্ধস্ত করে গোল উৎসব করল ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা বেলজিয়াম।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) ঘরের মাঠ ব্রাসেলসে ‘এ’ লিগের দুই নম্বর গ্রুপের আইসল্যান্ডকে ৫-১ গোলে হারিয়েছে রবার্তো মার্তিনেসের শিষ্যরা। দলের হয়ে জোড়া গোল করেন মিচি বাতসুয়াই। এছাড়া একটি করে গোল করেন ড্রিস মের্টেন্স, আক্সেল উইটসেল ও জেরেমি দোকু।

এদিন শুরুতেই এগিয়ে যায় আইসল্যান্ড। ম্যাচের ১০ মিনিটে আইসল্যান্ডকে এগিয়ে দেন ফ্রিদিয়োনসন। তার তিন মিনিট পর অর্থাৎ ম্যাচের ১৩ মিনিটে উইটসেলের গোলে সমতায় ফেরে বেলজিয়াম। এরপর ম্যাচের ১৭ মিনিটে বাতসুয়াইয়ের গোলে এগিয়ে যায় বেলজিয়াম। পরে প্রথমার্ধের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ফিফা র‌্যাংকিংয়ের শীর্ষ দলটি।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচের ৫০ মিনিটে কেভিন ডে ব্রুইনের কর্নার থেকে বল জালে পাঠিয়ে ব্যবধান বাড়ান নাপোলি স্ট্রাইকার মের্টেন্স।
পরে ম্যাচের ৬৯ মিনিটে গোল করে নিজের জোড়া গোল পূর্ণ করে দলকে এগিয়ে দেন চেলসি ফরোয়ার্ড বাতসুয়াই। এর ১০ মিনিট পর আইসল্যান্ডের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন দোকু। পরে বাকি সময়ে আর কোনো গোলের দেখা পায়নি কেউ। অবশেষে এই ৫-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বেলজিয়াম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত