রোনালদোর সেঞ্চুরিতে পর্তুগালের দারুন জয়

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২০, ১৩:৩৪

সাহস ডেস্ক

আন্তর্জাতিক ফুটবলে জাতীয় দলের হয়ে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে শততম গোল উদযাপন করলেন পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। গতরাতে উয়েফা নেশন্স লিগে রোনালদোর জোড়া গোলে সুইডেনকে হারিয়েছে পর্তুগাল। এর ফলে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা নিজেদের প্রথম দুই ম্যাচেই জয় পেল।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সোলনায় ‘এ’ লিগের তিন নম্বর গ্রুপের ম্যাচে সুইডেনকে ২-০ ব্যবধানে হারিয়েছে পর্তুগাল। এর আগে ক্রোয়েশিয়াকে ৪-১ গোলে উড়িয়ে আসর শুরু করেছিল পর্তুগাল।

তবে ম্যাচের দ্বিতীয়ার্ধের প্রায় পুরোটা সময়ই ১০ জনের দল নিয়ে খেলেছে সুইডিশরা।

এদিন ম্যাচের ২০ ও ২৫তম মিনিটে দুবার এগিয়ে যাওয়ার সুযোগ হয়েছিল পর্তুাগালের। তবে পেপের শেষ মুহূর্তের ভুল ও রোনালদোর শট গোলরক্ষক রবিন ওলসেন রুখে দিলে তা আর হয়নি।

ম্যাচের ৪৫ মিনিটে জোয়াও মোতিনিয়োকে বাজেভাবে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন সুইডেন মিডফিল্ডার গুস্তাভ সভেনসন। এখান থেকেই ফ্রি-কিকে কাঙ্ক্ষিত গোলটি পান রোনালদো। প্রায় ২৫ গজ দূর থেকে রক্ষণ প্রাচীরের ওপর দিয়ে দুর্দান্ত বাঁকানো শটে ঠিকানা খুঁজে নিয়ে দলকে এগিয়ে দেন তিনি। এই গোলেই করেন সেঞ্চুরি। ১৬৫ ম্যাচ এই মাইলফলক গড়লেন সিআর সেভেন।

ইরানের সাবেক স্ট্রাইকার আলি দাই ১০৯টি করে শুধুমাত্র রোনালদোর ওপরে রয়েছেন। তবে অতি শিগগিরই হয়তো এই রেকর্ডের একক মালিক হবেন রোনালদো।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচের ৭২ মিনিটে আবার স্কোরশিটে পর্তুগিজ মহানায়কের নাম! ১০০-র চেয়ে ১০১তম গোলও কী কম সুন্দর নাকি! বক্সের বাইরে বল পেলেন, একটু জায়গা করে নিয়ে ২০ গজ দূর থেকে দুর্দান্ত শট। আরেকবার ওলসেনের লাফঝাঁপই সার! তাকে ফাঁকি দিয়ে বল জালে। পর্তুগাল ২-০ সুইডেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত