রোনালদোকে ছাড়াই বড় জয় পেলো পর্তুগাল

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০২০, ১৪:১৯

সাহস ডেস্ক

উয়েফা নেশন্স লিগের শিরোপা ধরে রাখার মিশনে নিয়মিত অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়াই ক্রোয়েশিয়াকে বিদ্ধস্ত করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পর্তুগাল।

শনিবার রাতে পোর্তোর ড্রাগন স্টেডিয়ামে ক্রোয়েশিয়াকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ফার্নান্দো সান্তোসের শিষ্যরা। পর্তুগালের হয়ে একটি করে গোল করেন জোয়াও কানসেলো, দিয়োগো জোতা, জোয়াও ফেলিক্স ও আন্দ্রে সিলভা। ক্রোয়েশিয়ার একমাত্র গোলটি করেন ব্রুনো পেতকোভিচ।

এদিন শুরুটা ছিল হাড্ডাহাড্ডি লাড়াইয়ের। তবে প্রথমে এগিয়ে যায় পর্তুগাল। ম্যাচের ৪১তম মিনিটে ২০ গজ দূর থেকে ঝড়ো গতির শটে গোল করেন ম্যানচেস্টার সিটির ডিফেন্ডার কানসেলো। এই এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

বিরতির থেকে ফিরে এসে দুর্দান্ত শুরু করে পর্তুগিজরা। ম্যাচের ৫৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জোতা। সতীর্থের বাড়ানো বল বুক দিয়ে নিয়ন্ত্রণে নিয়ে নিচু শটে গোলরক্ষককে বোকা বানান এই ফরোয়ার্ড।

পরে ম্যাচের ৭০তম মিনিটে ব্যবধান আরও বাড়ান ফেলিক্স। বের্নার্দো সিলভার পাস থেকে জোরালো শটে গোল করেন অ্যাতলেটিকো মাদ্রিদের তরুণ ফরোয়ার্ড ফেলিক্স।

যোগ করা সময়ে ক্রোয়েশিয়ার হয়ে সান্ত্বনাসূচক গোলটি করেন পেতকোভিচ। তবে তিন মিনিট পরেই সিলভার গোলে ৪-১ এর বড় ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত