দেশে ফিরলেন সাকিব

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০২০, ১৪:০২

সাহস ডেস্ক

দীর্ঘ পাঁচ মাস পর দেশে ফিরলেন সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। গত মার্চে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন। সেখানেই এপ্রিল মাসে দ্বিতীয়বারের মতো কন্যা সন্তানের বাবা হন তিনি।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) দিবাগত রাত ২টা ৫০ মিনিটে কাতার এয়ারওয়েজের ফ্লাইটে ঢাকায় আসেন এই বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

বিমানবন্দর থেকেই বনানীর বাসায় গেছেন সাকিব। দুই-একদিনের মধ্যেই তাঁর করোনা পরীক্ষা হবে। ফল হাতে পাওয়ার আগ পর্যন্ত তিনি বাড়িতেই থাকবেন। ৫ সেপ্টেম্বরের দিকে তাঁর অনুশীলনের জন্য বিকেএসপিতে যাওয়ার কথা।

সাকিবের এবারের ফেরাটা একটু ভিন্ন। অনেকটা গোপনীয়তা রক্ষা করেই দেশে ফিরেছেন সাকিব। এজন্য তার দেশে আসার বিষয়টি নিয়ে বেশ কয়েকদিন ধরেই ধোঁয়াশার মধ্যে ছিল। গণমাধ্যমে খবর প্রকাশ হয়েছিল যে ৩১ আগস্ট দেশে ফিরবেন তিনি। এরপর থেকেই তার দেশে ফেরা নিয়ে একটা বিভ্রান্তি তৈরি হয়।

গত বছর অক্টোবরে ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েও আইসিসির দুর্নীতি দমন ইউনিটকে তা না জানানোর অপরাধে এক বছরের জন্য নিষিদ্ধ হন সাকিব। ২৯ অক্টোবর সেই নিষেধাজ্ঞা থেকে তাঁর মুক্তি মিলবে। নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই ক্রিকেটে ফিরতে চান তিনি। সে কারণেই বিকেএসপিতে নিবিড় অনুশীলন করবেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

বিসিবি প্রধান নাজমুল হাসান আগেই জানিয়ে দিয়েছেন, আসছে শ্রীলঙ্কা সফরে টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন সাকিব। এ মাসের শেষ দিকে বাংলাদেশ ক্রিকেট দল শ্রীলঙ্কা যাবে। সেখানে করোনা-সংক্রান্ত বিভিন্ন বিধি মানতে হবে দলকে। অক্টোবরের ২৩ তারিখ সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। ৩১ অক্টোবর শুরু দ্বিতীয় টেস্ট থেকেই আন্তর্জাতিক ক্রিকেটে সাকিব ফিরবেন বলে আশা করা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত