মেসির বিনিময় ১০০ মিলিয়ন ইউরো ও তিন খেলোয়াড় দেবে ম্যানসিটি

প্রকাশ : ২৮ আগস্ট ২০২০, ১৭:৫৯

সাহস ডেস্ক

বার্সেলোনা ছাড়ছেন মেসি, এমন গুঞ্জন শোনার পর থেকে শুরুতেই মেসিকে কেনার দৌঁড়ে এগিয়ে আছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। এবার মেসির জন্য অফারও দিয়ে বসেছে পেপ গার্দিওলার ক্লাবটি। বার্সা অধিনায়কের বিনিময়ে ১০০ মিলিয়ন ইউরো ও দলের তিন প্রতিভাবান খেলোয়াড়কে দেওয়ার পরিকল্পনা সাজাচ্ছে সিটিজেনরা।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘দিয়ারিও স্পোর্ত’ দাবি করেছে, মেসির জন্য দুর্দান্ত এক প্রস্তাব সাজাচ্ছে সিটিজেনরা। আর্জেন্টাইন ফরোয়ার্ডের বিনিময়ে ১০০ মিলিয়ন ইউরোর পাশাপাশি গ্যাব্রিয়েল জেসুস, বার্নান্দো সিলভা ও এরিক গার্সিয়াকে ক্যাম্প ন্যুয়ে পাঠাতে চায় ইংলিশ জায়ান্টরা।

এরিক গার্সিয়ার দিকে অনেকদিন থেকেই নজর রাখছে বার্সা। স্প্যানিশ ডিফেন্ডার বার্সারই অ্যাকাডেমি থেকে উঠে এসেছেন। তবে স্প্যানিশ মিডফিল্ডার সিলভা ও ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জেসুস অনেক আগে থেকেই পরিচিত মুখ। তাদের দামও তাই খুব একটা কম নয়। তবে অর্থকড়ি যতই লাগুক আর দলের যত বড় তারকাই বিদায় নিক না কেন, সিটির সমর্থকদের জন্য বিশ্বসেরা ফুটবলারের আগমন নিঃসন্দেহে অনেক বড় ঘটনা হতে যাচ্ছে। আবার অনেকে এই পরিকল্পনা নিয়ে প্রশ্ন তোলা শুরু করেছেন। কারণ মেসির বয়স। আর কত বছর নিজের সেরা ফর্মে থাকবেন এই ৩৩ বছর বয়সী, সেটাও বিবেচনায় নিতে বলছেন তারা।

‘ইএসপিএন’র রিপোর্ট বলছে, বার্সা অধিনায়ককে এরইমধ্যে ৫ বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে সিটিজেনরা। এর মধ্যে ৩ বছর ইতিহাদে এবং বাকি ২ বছর যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে ম্যানসিটির মালিকানাধীন ক্লাব নিউইয়র্ক সিটি এফসিতে খেলার প্রস্তাব। ফলে মেসির সম্ভাব্য ঠিকানা হিসেবে ম্যানচেস্টার সিটিকেই দেখা হচ্ছে। সেখানে আছেন তার সাবেক গুরু ও বার্সার সাবেক সফল কোচ পেপ গার্দিওলা।

সূত্র: দিয়ারিও স্পোর্ত ও ইএসপিএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত