মেসি কেন চলে যেতে চান- ব্যাখ্যা চায় বার্সেলোনা

প্রকাশ : ২৭ আগস্ট ২০২০, ১৮:১৮

সাহস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলে বিদ্ধস্ত হওয়ার পর কোচ কিকে সেতিয়েনকে বরখাস্ত করে বার্সেলোনা। তার জায়গায় নতুন কোচ হিসেবে রোনাল্ড কোম্যানকে নিয়োগ দেয়া হয়েছে। এই নতুন কোচের অধীনে নতুন মৌসুমের পরিকল্পনা সাজানো হয়েছিল মেসিকে কেন্দ্র করে বলে মনে করে বার্সা। অথচ দীর্ঘ সময় কাটিয়ে ক্লাব ছাড়তে চান মেসি। আর তাই মেসির কাছে ক্লাব ছাড়ার ব্যাখ্যা জানতে চায় বার্সেলোনা।

ক্লাবটি মনে করে, নতুন কোচ রোনাল্ড কোম্যানের অধীনে নতুন মৌসুমের পরিকল্পনা সাজানো হয়েছিল মেসিকে কেন্দ্র করে। এরপরও আর্জেন্টাইন তারকা কেন বার্সা ছাড়ার সিদ্ধান্ত জানালেন, সেই ব্যাখ্যাটা মেসির কাছে চায় ক্লাবটি। এএস জানিয়েছে, মেসি-বার্সার ‘যুদ্ধ’টা শুরু হচ্ছে ঠিক এখান থেকে।

বুধবার (২৬ আগস্ট) সকালে জরুরি বৈঠকে বসেছিলেন বার্সা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ, প্রধান নির্বাহী অস্কার গ্রাউ, ম্যানেজার হ্যাভিয়ের বোর্দাস ও মূল দলের টেকনিক্যাল সচিব র‌্যামন প্লানেস। শুরুতে তারা নাকি নমনীয় ছিলেন মেসির প্রতি, সম্মানজনক বিদায় দেওয়ার ভাবনাটা ছিল বার্সার এসব কর্তাব্যক্তিদের। কিন্তু দিন গড়িয়ে চলার সঙ্গে এমন কিছু ঘটেছে যে কারণে আগের অবস্থান পাল্টে কঠোর হওয়ার পথে হাঁটছে বার্সা, জানিয়েছে এএস।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, মেসি যদি যেতে চায় তাহলে তাকে রিলিজ ক্লজের ৭০ কোটি ইউরো দিয়েই যেতে হবে। নইলে ছাড়পত্র দেবে না বার্সা, প্রশাসনিকভাবে তারা অনড় থাকবে। তবে এসবই আপাত পরিকল্পনা, মেসি ক্লাবের কাছে নিজের সিদ্ধান্ত ব্যাখ্যা করার আগে এমন পথে হাঁটতে চায় না ক্লাবটি। মেসির কাছে সিদ্ধান্তের ব্যাখ্যা চাইতে গতকাল তার সঙ্গে কথা বলতে চেয়েছিলেন বার্তোমেউ।

ক্লাব মনে করছে, মেসি প্রাতিষ্ঠানিক সংকটের সৃষ্টি করেছেন এবং তিনি প্রকাশ্যে নিজের সিদ্ধান্তের ব্যাখ্যা না করা পর্যন্ত কোনো প্রতিক্রিয়া দেখাবে না বার্সা।

এএস জানিয়েছে, মেসিকে এভাবে ছাড়তে চায় না বার্সা। সে কারণেই তারা আর্জেন্টাইন তারকার সিদ্ধান্তের ব্যাখ্যা চায়।

সূত্র: এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত