জানুয়ারিতে বঙ্গবন্ধু জুনিয়র এশিয়ান কাপ হকি

প্রকাশ : ২৬ আগস্ট ২০২০, ১৭:৪৯

সাহস ডেস্ক

বাংলাদেশ হকি ফেডারেশনের প্রস্তাব অনুযায়ী আগামী জানুয়ারিতে জুনিয়র এশিয়ান হকি চ্যাম্পিয়ন্স লিগ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে এশিয়ান হকি ফেডারেশন (এএফএইচ)।

বুধবার (২৬ আগস্ট) বাংলাদেশ হকি ফেডারেশনকে এই টুর্নামেন্টের তারিখ নির্ধারণ করে জানিয়ে দিয়েছে এশিয়ার হকি অভিভাবক সংস্থাটি। আগামী ২১ থেকে ৩০ জানুয়ারি মওলানা ভাসানী স্টেডিয়ামে হবে জুনিয়র এশিয়া কাপ। যা জুনিয়র বিশ্বকাপেরও বাছাই পর্ব।

তবে এই টুর্নামেন্টের তারিখ নির্ধারণ হয়েছিল কয়েকদিন আগেই। ১১ থেকে ১৯ মার্চ হবে ঢাকার মওলানা ভাসানী স্টেডিয়ামে বসবে এশিয়ার হকির মর্যাদার এ আসর। বাংলাদেশ হকি ফেডারেশন প্রস্তাব রেখেছিল জানুয়ারিতে বঙ্গবন্ধু অনূর্ধ্ব-২১ এশিয়া কাপ আয়োজন করতে। সেভাবেই এশিয়ান হকি ফেডারেশনকে প্রস্তাব দিয়েছিল বাংলাদেশ হকি ফেডারেশন। সেই প্রস্তাব অনুযায়ী আগামী জানুয়ারিতেই টুর্নামেন্টটি আয়োজন করবে এশিয়ার সর্বোচ্চ সংস্থাটি।

বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ জানিয়েছেন, ‘আজই এশিয়ান হকি ফেডারেশন জুনিয়র এশিয়া কাপের তারিখ নির্ধারণ করে আমাদের জানিয়েছে।’

জুনিয়র এশিয়া কাপে যে ১০ দেশ অংশ নেবে তাদের মধ্যে আগের আসরের শীর্ষ ৬ দল বাংলাদেশ, ভারত, জাপান, মালয়েশিয়া, পাকিস্তান ও দক্ষিণ কোরিয়া খেলবে সরাসরি। চারটি দল উঠে এসেছে বাছাই পর্ব থেকে।

গত বছর ডিসেম্বরে ওমানে অনুষ্ঠিত বাছাই পর্ব খেলে কোয়ালিফাই করেছে চীন, চাইনিজ তাইপে, ওমান ও উজবেকিস্তান। টুর্নামেন্টের সেমিফাইনালে উঠতে পারলেই বাংলাদেশ কোয়ালিফাই করবে অনূর্ধ্ব-২১ বিশ্বকাপ হকিতে।

সূত্র: জাগো নিউজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?