‘মেসি তুমি চলে যেও না’- বার্সা সর্মকদের আত্মকান্না

প্রকাশ : ২৬ আগস্ট ২০২০, ১৬:০৯

সাহস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে জার্মান ক্লাব বায়র্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলের বিদ্ধস্ত হয়েছিল কাতালান ক্লাব বার্সেলোনা। এতে বার্সা সমর্থকদের হয়তো একটু মন খারাপ ছিল, কিন্তু ক্লাবের প্রাণভ্রোমরা লিওনেল মেসির ক্লাব ছাড়ার সিদ্ধান্ত মেনেই নিতে পারছে না সমর্থকেরা। শহর জুড়ে চলছে সমর্থকদের বিক্ষোভ, আন্দোলন।

গতকাল মঙ্গলবার (২৫ আগস্ট) আইনজীবীর সাহায্য নিয়ে ফ্যাক্সের মাধ্যমে মেসি বার্সেলোনাকে জানিয়ে দিয়েছেন, ক্লাবে থাকার ইচ্ছে নেই তাঁর। তাঁর চুক্তি যেন বাতিল করা হয়। এই এক খবর নিয়েই সরগরম ফুটবলপাড়া।

নির্ভরযোগ্য সাংবাদিক মার্সেলো বেকলার জানিয়েছেন, সিটিতে যাওয়ার জন্য মেসি প্রস্তুত। সাবেক কোচ গার্দিওলার অধীনে আবারও খেলতে তর সইছে না আর্জেন্টাইন তারকার।

রেডিও কাতালুনিয়ার সাংবাদিক জাভি কাম্পোস আরও এক কাঠি সরেস। তিনি জানিয়েছেন, সিটিতে যাওয়ার ব্যাপারে এর মধ্যেই গার্দিওলার সঙ্গে ফোনালাপ করেছেন মেসি।

কিন্তু মেসি চলে গেলে বার্সেলোনার কী হবে? মেসি ছাড়া বার্সা, বার্সা ছাড়া মেসি, ব্যাপারটা একদম মানতেই পারছেন না কাতালান দলটার সমর্থকেরা। মেসিকে অন্য দলের জার্সিতে দেখতে হবে, ক্যাম্প ন্যু এর ১০ নম্বর জার্সিতে পাঁচ অক্ষরের ওই নামটা জ্বলজ্বল করবে না। এটা মানতেই পারছে না সমর্থকেরা। তাই তাঁরা খবর বের হওয়ার সঙ্গে সঙ্গে জমায়েত হয়েছে ন্যু ক্যাম্পের বাইরে। চলছে বিক্ষোভ, আন্দোলন। ‘মেসি তুমি চলে যেও না’, ‘মেসি তুমি থেকে যাও’, ‘বার্তোমেউয়ের পদত্যাগ চাই’, এমনও হাজারো স্লোগানে মুখরিত ক্যাম্প ন্যু প্রাঙ্গণ। প্রিয় তারকাকে যেকোনোভাবেই হোক, ক্লাবে ধরে রাখতেই হবে!

সংবাদ সংস্থা এএফপিকে রুবেন তেরেহো নামের এক ২৮ বছর বয়সী সমর্থক জানিয়েছেন, আমি ওকে অন্য ক্লাবের হয়ে দেখতে পারব না। এটা সম্ভবই না। আমি এটা বিশ্বাস করতে পারছি না। আমার মনে হচ্ছে মেসি এটা করেছে বর্তমান কর্তাব্যক্তিদের একটা আলটিমেটাম দেওয়ার জন্য।

সেটা হলেই বরং ভালো বার্সা সমর্থকদের জন্য!

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত