মেসিকে কিনতে মুখিয়ে আছে যে তিন ক্লাব

প্রকাশ : ২৬ আগস্ট ২০২০, ১৪:৩০

সাহস ডেস্ক

প্রাণের ক্লাব বার্সেলোনা ছাড়ার কথা জানিয়ে দিলেন ক্লাবের প্রাণভ্রোমরা আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর লিওনেল মেসি। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজেই জানিয়ে দিয়েছেন বার্সা অধিনায়ক। তাঁর ক্লাব ছাড়ার খবর ছড়ানোর পর তাঁকে দলে ভেড়াতে ইউরোপেরই তিন শীর্ষ ক্লাব লড়াইয়ে নামতে পারে। ১০ নাম্বার এই জার্সিধারীকে কিনতে মূলত মুখিয়ে আছে ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলান, ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি ও ফরাসি চ্যাম্পিয়ন প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।

ইন্টার:
মেসিকে দলে ভেড়ানোর ব্যাপারে ইতালিয়ান ক্লাবটি দীর্ঘ দিন থেকে প্রচারে নেমেছে। দেশটির সংবাদমাধ্যম লা গাজ্জেত্তা দেল্লো স্পোর্ত জানিয়েছে মেসিকে দলে নিতে ইন্টার ২৬০ মিলিয়ন ইউরোর প্রস্তাব নিয়ে বসে আছে।

এছাড়া বার্সার নতুন কোচ রোনাল্ড কোম্যানের সঙ্গে মেসির সাক্ষাতের পর গত শুক্রবারও গাজ্জেত্তার প্রথম পাতায় মেসি ও ইন্টারকে নিয়ে সংবাদ প্রকাশ হয়। আর নেরাজ্জুরিরা বিশ্বাস করে জুভেন্টাসের ক্রিশ্চিয়ানো রোনালদোর চেয়ে ইতালিতে মেসি আরও ভালো করবে।

ইন্টারে গেলে মেসির জন্যও এটি একটি বিশেষ চ্যালেঞ্জ হবে। তিনি চেষ্টায় থাকবেন তার দীর্ঘ দিনের প্রতিদ্বিন্দ্বী রোনালদো ও প্রতিপক্ষ জুভদের পেছনে ফেলতে। আর স্পেনের এল ক্লাসিকো ছাপিয়ে তখন ইতালির দি’ইতালিয়া জমে উঠবে।

এর আগে গুঞ্জন শোনা যায় মেসির ব্যাপারে কথা বলতে তার বাবা মিলান শহরে গেছেন। এমনকি জানা যায়, শহরটি সবচেয়ে নামকরা জেলা পোর্তা নুওভা এলাকায় একটি বাড়ি কিনেছেন মেসির বাবা।

ম্যানচেস্টার সিটি:
সিটিজেন সমার্থক পেপ গার্দিওলা। আর এই হাই প্রোফাইল কোচের অধীনেই ক্যারিয়ারের সেরা সময়টা কাটিয়েছেন মেসি।

ইংলিশ এই ক্লাবটি ইউরোপের অর্থনৈতিক দিক দিয়ে চাঙ্গা একটি দল। আর বড় অংক হলেও মেসিকে দলে ভেড়ানোর মতো ক্ষমতা তাদের রয়েছে। ব্রিটিশ মিডিয়া ইতোমধ্যে জানিয়ে দিয়েছে, খেলোয়াড়ের অনুমতি পেলেই ইতিহাদ স্টেডিয়ামে স্বাগতম জানানো হবে তাকে।

গার্দিওলার সিটি আসার বড় কারণটিই হলো দলকে চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতিয়ে ইউরোপ সেরা করা। আর মেসিকে যদি পেয়ে যায় তবে এটা আরও সহজ হতে পারে। এছাড়া এই ক্লাবেই খেলেন মেসির জাতীয় দল সতীর্থ ও সবচেয়ে কাছের বন্ধুদের একজন সার্জিও আগুয়েরো।

প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি):
আরেক ধনকুবের দল পিএসজি, যাদের ক্ষমতা রয়েছে মেসিকে দলে ভেড়ানোর।

ফরাসি চ্যাম্পিয়ন ও এবারের চ্যাম্পিয়নস লিগ রানারআপ দলটির হয়ে ইতোমধ্যে নেইমার ও কিলিয়ান এমবাপ্পেরা খেলছেন। আর মেসি ও নেইমার আগেই বার্সা সতীর্থ হিসেবে খেলায় এখানেও তাদের রসায়ন জমতে পারে। যেখানে নেইমার ২০১৭ সালে রেকর্ড ট্রান্সফারে পিএসজিতে চলে এসেছিলেন।

যদিও গত গ্রীষ্মে ফের বার্সায় ফিরতে মরিয়ে হয়ে ছিলেন নেইমার। তবে বার্সা তাকে আনতে না পারায় মেসি হতাশ হয়েছিলেন। তবে এখন মনে হচ্ছে প্যারিসেই এই ব্রাজিলিয়ান সুখে আছেন। আর যদি মেসি যোগ দেন তাহলে পুরোনো বন্ধুত্ব আবার জেগে উঠবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত