নাব্রির জোড়া গোলে ফাইনালে বায়ার্ন

প্রকাশ : ২০ আগস্ট ২০২০, ২২:০৭

সাহস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় সেমিফাইনালে সের্গে নাব্রির জোড়া গোলে ফরাসি ক্লাব লিঁওকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ।

বুধবার (১৯ আগস্ট) দিবাগত রাতে পর্তুগালের লিসবনে এক লেগের সেমিফাইনালে লিঁওকে ৩-০ গোলে হারিয়েছে বাভারিয়ানরা।

এর আগে প্রথম সেমিফাইনালে লাইপজিগকে হারিয়ে ফাইনাল আগেই নিশ্চিত করেছে আরেক ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। তবে ইতিহাস হাতছানি দিয়ে ডাকছিল লিঁওকেও। বায়ার্ন মিউনিখকে হারাতে পারলে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের ফাইনাল নিশ্চিত হতো ফরাসি ক্লাবটির। আর তা হলে ইতিহাসে প্রথমবারের মতো ফুটবল ভক্তরা দেখতো ‘অল ফ্রেঞ্চ’ ফাইনাল। কিন্তু স্বপ্নকে বাস্তবে পূরণ করতে পারেনি রুদি গার্সিয়ার শিষ্যরা।

এদিন ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে বায়ার্ন। হ্যান্স ফ্লিকের শিষ্যরা এগিয়েও যায় ১৮তম মিনিটে। জশুয়া কিমিচের লং পাস থেকে বল পেয়ে রাইট-উইং ধরে ক্ষিপ্র গতিতে এগিয়ে যান নাব্রি। এরপর লিঁওর রক্ষণভাগকে তছনছ করে নেন জোরালো শট। গোলরক্ষক অ্যান্থনি লোপেজকে ফাঁকি দিয়ে বল জড়িয়ে যায় জালে।

প্রথম গোলের পর আরও ভয়ঙ্কর হয়ে ওঠে বায়ার্ন। ম্যাচের ৩৩তম মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন নাব্রি। রবার্ট লেভানডভস্কি গোলের সহজ সুযোগ নষ্ট করলেও মিস করেননি জার্মান মিডফিল্ডার।

দ্বিতীয় গোল হজমের পর অবশ্য ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে লিঁও। বিরতি থেকে ফিরে বার কয়েক আক্রমণ চালায় তারা। কিন্তু ব্যবধান গোছানো সম্ভব হয়নি ফরাসি ক্লাবটির। উল্টো শেষ মুহূর্তে আবারও পিছিয়ে পড়ে তারা।

এবার আর সুযোগ মিস করেননি লেভা। ম্যাচের ৮৮তম মিনিটে ফ্রি-কিক থেকে কিমিচের আরেকটি পাসে লিঁওর জালে বল জড়িয়ে দেন পোলিশ স্ট্রাইকার। বায়ার্নের জার্সিতে চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে থাকা লেভার এটি সব প্রতিযোগিতা মিলিয়ে ৫৫তম গোল।

চ্যাম্পিয়নস লিগে নিজেদের ইতিহাসে বায়ার্নের এটি ১১তম ফাইনাল হতে যাচ্ছে। তার মধ্যে ষষ্ঠ শিরোপা জয়ের জন্য জার্মান জায়ান্টরা মুখোমুখি হবে আরেক ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?