নতুন মুখ নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে অস্ট্রেলিয়া

প্রকাশ : ১৪ আগস্ট ২০২০, ১৬:৩৫

সাহস ডেস্ক

মাহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দীর্ঘদিন স্থগিত থাকার পর ফের মাঠে নেমেছে ইংল্যান্ড, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ডের মতো দলগুলো। কিন্তু এখনো মাঠে নামেনি পাঁচবারের চ্যাম্পিয়ন দল অস্ট্রেলিয়া। তবে আগামী সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের মাধ্যমে মাঠে নামবে অজিরা। সিরিজকে সামনে রেখে ২১ সদস্যের দল ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের মাধ্যমে সফরটা শুরু হবে সেপ্টেম্বরের ৪ তারিখে। তিনটি টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ৪, ৬ ও ৮ তারিখে। তিন ওয়ানডে হবে ১১, ১৩ ও ১৬ তারিখে। টি-টোয়েন্টি গুলো হবে হ্যাম্পশায়ারের অ্যাজিয়াস বোলে এবং ওয়ানডে ম্যাচগুলো আয়োজিত হবে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে।

জাস্টিন ল্যাঙ্গারের কোচিং ও অ্যারন ফিঞ্চের অধিনায়কত্বে থাকা দলটায় আবারও ডাক পেয়েছেন দুই অলরাউন্ডার মার্কাস স্টয়নিস ও গ্লেন ম্যাক্সওয়েল। গত বিশ্বকাপের পর এ দুজনকে জাতীয় দলে আর দেখা যায়নি।

তাঁদের সাথে দুই সিরিজের জন্য ঘোষিত এই স্কোয়াডে নতুন মুখ হিসেবে থাকছেন রিলে মেরেডিথ, জশ ফিলিপে এবং ড্যানিয়েল স্যামস। এই তিনজনের কেউই এখনও পর্যন্ত কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেননি। সেপ্টেম্বরে হতে যাওয়া সিরিজটি দিয়ে তিনজনেরই আন্তর্জাতিক অভিষেকের জোর সম্ভাবনা রয়েছে।

অস্ট্রেলিয়া স্কোয়াড:
অ্যারন ফিঞ্চ, প্যাট কামিন্স, ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, গ্লেন ম্যাক্সওয়েল, জশ হ্যাজলউড, অ্যাডাম জাম্পা, অ্যালেক্স ক্যারি, মারনাস লাবুশেন, শন অ্যাবট, নাথান লায়ন, মিচেল মার্শ, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, কেন রিচার্ডসন, অ্যাশটন অ্যাগার, রাইলি মেরেডিথ, ড্যানিয়েল স্যামস, অ্যান্ড্রু টাই, জশ ফিলিপে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত