প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের সেমিতে লাইপজিগ

প্রকাশ : ১৪ আগস্ট ২০২০, ১৩:৩২

সাহস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে স্প্যানিশ ক্লাব অ্যাতলেটিকো মাদ্রিদকে হারিয়ে কষ্টার্জিত জয় নিয়ে প্রথমবারের মতো সেমিফাইনালে উঠেছে জার্মান ক্লাব লাইপজিগ।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) দিনগত রাতে পর্তুগালের লিসবনের স্টাডিও জোসে আলভালাদে স্টেডিয়ামে দিয়েগো সিমিওনের শিষ্যদের ২-১ গোলে হারিয়েছে সেমিতে পৌঁছেছে জার্মানের ক্লাবটি।

এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণ আর ক্ষীপ্রতা দিয়ে অ্যাতলেটিকোকে কাবু করে ফেলে লাইপজিগ। বলের দখলেও প্রথমার্ধে অনেক এগিয়ে ছিল তারা। কিন্তু গোলের খেলা ফুটবলে গোলের দেখাই পাচ্ছিল না জার্মান দলটি। প্রথমার্ধে ওব্লাককে খুব বেশি পরীক্ষাও দিতে হয়নি; বরং ভালো সুযোগ তৈরি করেছে অ্যাতলেটিকোই। কিন্তু তারাও বল জালে জড়াতে ব্যর্থ।

বিরতির থেকে ফিরে এসে শুরুতেই এগিয়ে যায় লাইপজিগ। ম্যাচের ৫০তম মিনিটে পেনাল্টি বক্সের ডান দিক দিয়ে মার্সেল স্যাব্লিটজারের বাড়ানো ক্রস খীপ্রগতি হেড দিয়ে বল জালে পাঠান ডেনি ওলমো। এতে ১-০ গোলে এগিয়ে যায় লাইপজিগ।

গোল হজম করে খেলায় গতি আসে অ্যাতলেটিকোর। বলের দখল আর আক্রমণেও ধার বাড়ে স্প্যানিশ ক্লাবের। সাফল্য আসে ম্যাচের ৭১তম মিনিটে। পেনাল্টি বক্সের ভেতরে লাইপজিগ ডিফেন্ডার লুকাস ক্লোসটারম্যান ফাউল করেন অ্যাতলেটিকোর জোয়াও ফেলিক্সকে। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে গোল করে অ্যাতলেটকোকে ১-১ গোলে সমতায় ফেরান ফেলিক্স।

তবে ম্যাচের নাটকীয়তা দেখা যায় শেষ মুহূর্তে। ম্যাচের ৮৮তম মিনিটে পেনাল্টি বক্সের বাম দিক থেকে অ্যাঙ্গেলিওর বাড়ানো বল পেয়ে যান ফাঁকায় দাঁড়িয়ে থাকা টেইলর অ্যাডামস। তার ডান পায়ের নেওয়া জোড়ালো শট অ্যাতলেটকোর ডিফেন্ডারের গায়ে লেগে দিক পরিবর্তন করে বল জালে জড়ায়।

বায়ার্ন মিউনিখ ও বরুশিয়া ডর্টমুন্ড এবং ২০১০-১১ মৌসুমে শালকে ০৪ এর পর চতুর্থ জার্মান দল হিসাবে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে জায়গা করে নিলো লাইপজিগ। আগামী ১৮ আগস্ট প্রথম সেমিফাইনালে পিএসজির মুখোমুখি হবে লাইপজিগ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত