মেসি-রোনালদোকে একসঙ্গে দেখা যাবে বার্সায়!

প্রকাশ : ১৩ আগস্ট ২০২০, ২১:২৫

সাহস ডেস্ক

বার্সেলোনার জার্সিতে ক্রিশ্চিয়ানো রোনালদো! অবিশ্বাস্য মনে হলেও স্প্যানিশ সাংবাদিক গিয়েম বালাগের দাবি জল্পনা বাড়িয়েছে ইউরোপের ফুটবলে। তাঁর কথা যদি সত্যি হয়ে যায়, তা হলে বিশ্বফুটবলের দুই মহতারকা— মেসি ও রোনালদোকে একসঙ্গে দেখা যাবে বার্সায়।

বেশ কয়েক দিন ধরে পর্তুগিজ মহানায়কের দলবদল নিয়ে জল্পনা চলছে। জুভেন্টাস ছেড়ে তিনি নাকি যেতে পারেন নেমার-এমবাপের পিএসজিতে। জুভেন্টাসের হয়ে টানা দুই মৌসুম চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠতে ব্যর্থ হওয়ার পর নাকি নতুন চ্যালেঞ্জ হিসেবে পিএসজিকে বেছে নিতে চাইছেন রোনালদো।

রোনালদোর দলবদল নিয়ে বালাগকে প্রশ্ন করেছিল বিবিসি। তার উত্তরে ‘সিআর সেভেন’-এর জীবনীকার বলেছেন, ‘রোনালদোর জন্য ক্লাব খুঁজতে বলা হয়েছে তাঁর এজেন্ট জর্জে মেন্ডেসকে। কারণ রোনালদোর জন্য পাহাড়সমান অর্থ খরচ করার মতো অবস্থা নেই জুভেন্টাসের। সেই কারণেই বার্সেলোনা-সহ সমস্ত ক্লাবের সঙ্গেই যোগাযোগ করা হচ্ছে।’

রোনালদোকে নিয়ে সব সময়েই চর্চা চলে। এক সময়ে শোনা গিয়েছিল, তিনি রিয়াল মাদ্রিদে ফিরতে পারেন। কিন্তু রিয়াল জানিয়ে দিয়েছে, রোনালদোকে নেওয়া তাদের পক্ষে এখন সম্ভব নয়। আমেরিকার মেজর লিগ সকারে দেখা যেতে পারে রোনালদোকে, এমন কথাও শোনা গিয়েছিল।

বালাগ বলছেন, রোনালদোকে এত সহজে কোনো ক্লাবের পক্ষে নেওয়া সম্ভব নয়, ‘আমার মনে হয় না এত সহজে তাঁকে ছাড়তে পারবে ওরা (জুভেন্টাস)। যে পরিমাণ বেতন পান তিনি, রিয়ালে কর দেওয়ার পরই ২৩ মিলিয়ন পেতেন, জুভেন্টাসে অন্তত তার সমান পান। কোন দল এত বেতন দেবে?’

৩৫ পেরোনো রোনালদোর জন্য এত বেশি বেতন দিয়ে নেওয়ার মতো ক্লাব বেশি নেই। তবে এই বয়সেও এ মৌসুমে ৩৫ গোল পেয়েছেন রোনালদো। বেশি বয়সী খেলোয়াড় কেনায় ইদানীং আপত্তি দেখাচ্ছে না বার্সেলোনা। মেন্ডেসের প্রস্তাবে রাজি হয়ে গেলেই কিন্তু মেসি-রোনালদো জুটির দেখা মিলে যাবে বার্সাতেই! কিন্তু মেসি ও রোনালদোর আকাশছোঁয়া বেতন দেওয়া কি সম্ভব হবে বার্সার পক্ষে? বালাগের দাবি শুনতে সহজ মনে হলেও বিষয়টা কিন্তু মোটেও সহজ নয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত