‘স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে খেলাধুলা আয়োজন করা যাবে’

প্রকাশ : ১০ আগস্ট ২০২০, ২১:৫৫

সাহস ডেস্ক

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, ‘স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে খেলাধুলা ও প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করা যাবে।’

সোমবার (১০ জুলাই) স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা পাওয়ার পর গণমাধ্যমকে একথা জানালেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

ক্রীড়া প্রতিমন্ত্রী আগেই জানিয়েছিলেন, ঈদের পর স্বাস্থ্যবিধি মেনে খেলাধুলা সীমিতভাবে আয়োজন করা যায় কি না তা চিন্তা করবেন। এরই মধ্যে তিনি বিভিন্ন ফেডারেশনের সঙ্গে বসে তাদের মতামতও নিয়েছেন। তখন সিদ্ধান্ত হয়েছিল স্বাস্থ্য মন্ত্রণালয় অনুমতি দিলে তারা খেলা আয়োজন করবে।

সে মোতাবেকই যুব ও ক্রীড়া মন্ত্রণালয় চিঠি দিয়ে মতামত জানতে চেয়েছিল স্বাস্থ্য মন্ত্রণালয়ের। সেখান থেকে কিছু দিক নির্দেশনাসহ সবুজ সংকেত পাওয়ার পর মঙ্গলবার সীমিত আকারে খেলাধুলা শুরুর আনুষ্ঠানিক ঘোষণা দিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী।

তবে এর আগেই যুব ও ক্রীড়া মন্ত্রণালয় জাতীয় ফুটবল এবং অনূর্ধ্ব-২১ হকি দলের আবাসিক ক্যাম্প আয়োজনের অনুমতি দিয়েছিল। ফুটবল দলের ক্যাম্প শুরু হয়েছে গাজীপুরের সারা রিসোর্টে এবং অনূর্ধ্ব-২১ হকি দলের ক্যাম্প শুরু হয়েছে বিমানবাহিনীর ঘাঁটিতে।

এর আগে দেশে করোনাভাইরাস সনাক্ত হওয়ার পর সরকারের নির্দেশে খেলাধুলার সব কার্যক্রম স্থগিত ঘোষণা করেছিল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত