অ্যাতলেটিকোর চ্যাম্পিয়নস লিগের স্বপ্নে করোনার থাবা

প্রকাশ : ১০ আগস্ট ২০২০, ১৪:১৬

সাহস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোতে লিগ চ্যাম্পিয়ন লিভারপুলকে বিদায় জানিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে অ্যাতলেটিকো মাদ্রিদ। চ্যাম্পিয়নস লিগ শিরোপার স্বপ্ন নিয়ে পর্তুগালের লিসবনের উদ্দেশে যাওয়ার আগে অ্যাতলেটিকোর শিবিরে আঘাত হেনেছে প্রাণঘাতি করোনাভাইরাস।

পর্তুগালের লিসবনে কোয়ার্টার ফাইনাল ম্যাচ খেলতে যাওয়ার আগে জানা গেছে, অ্যাতলেটিকোর খেলোয়াড় কর্মকর্তাদের মধ্যে অন্তত দুজন করোনা পজিটিভ। এঁদের মধ্যে অন্তত একজন খোদ খেলোয়াড়। লিসবনগামী ৯৩ সদস্যের সে দলটার করোনা পরীক্ষা করা হয়। সে পরীক্ষাতেই ধরা পড়ে করোনার অস্তিত্ব। এখন সে দুজনকে আইসোলেশনে রাখা হয়েছে।

আনুষ্ঠানিক বিবৃতিতে অ্যাটলেটিকো জানিয়েছে, ‘গত আট তারিখ শনিবার চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল খেলার জন্য লিসবনে যাওয়ার ঠিক আগে উয়েফার নিয়ম অনুযায়ী সিউদাদ দেপোর্তিভা দে মাহাদাহোন্দাতে আমাদের খেলোয়াড় ও ও কর্মকর্তাদের পিসিআর পরীক্ষা করা হয়। পরীক্ষার ফলাফলে জানা গেছে, দুজন করোনা পজিটিভ। দুজনকেই নিজেদের বাসায় আইসোলেশনে রাখা হয়েছে। ব্যাপারটা এর মধ্যেই উয়েফা, স্প্যানিশ ও পর্তুগিজ স্বাস্থ্য সংস্থা, ফুটবল ফেডারেশন ও জাতীয় ক্রীড়া কাউন্সিলকে জানিয়ে দেওয়া হয়েছে। একই রকম ভাবে এ অবস্থায় প্রয়োজনীয় সকল প্রোটোকল অনুসরণ করা হচ্ছে। লিসবনে নামার সঙ্গে সঙ্গে বাকিদের আবার পিসিআর পরীক্ষা করা হবে। করোনা আক্রান্ত দুজনের সান্নিধ্যে যারা সবচেয়ে বেশি থাকেন এ কয়দিনে তাদের বের করা হবে। যে কারণে অনুশীলন শিডিউল, পর্তুগালের রাজধানীতে থাকার জায়গা, ও যাত্রার সকল কার্যক্রমে পরিবর্তন এসেছে। নতুন পরিকল্পনা খুব শিগগিরই উয়েফাকে জানানো হবে, জানানো হবে বাকি সবাইকেও। আমরা অনুরোধ করছি, আক্রান্ত দুজনের প্রতি সম্মান দেখিয়ে তাঁদের নাম-পরিচয় যেন গোপন রাখা হয়।’

অনুমান করা হচ্ছে, দুজনকে কোয়ারেন্টিনে রাখা হলেও এর মধ্যেই সে দুজন পরীক্ষার আগে আরও কয়েকজনকে করোনা আক্রান্ত করে দিয়ে গেছেন। যে কারণে সোমবার (১০ আগস্ট) আবারও আরেকটা পরীক্ষা করা হবে। সোমবার পর্যন্ত তাই যাত্রা স্থগিত করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত