রোনালদোর জোড়া গোলে শিরোপার কাছে জুভেন্টাস

প্রকাশ : ২১ জুলাই ২০২০, ১৭:৪৪

সাহস ডেস্ক

ইতালিয়ান সিরি আ’ লিগে ঘরের মাঠে ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলে লাৎসিওকে হারিয়ে শিরোপা দিকে আরও একধাপ এগিয়ে গেলো জুভেন্টাস।

সোমবার (২০ জুলাই) দিবাগত রাতে অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে লাৎসিকে ২-১ গোলে হারিয়েছে মাওরাসিও সারির শিষ্যরা।

এদিন প্রথমার্ধে গোলশূন্যতে বিরতিতে যায় দু’দল। তবে ম্যাচের ১১তম মিনিটে এগিয়ে যেতে পারতো জুভেন্টাস। কিন্তু ফরোয়ার্ড ডুগলেস কস্তার হেডের বল বাড়ে লেগে ফিরে আসে। এরপর বিরতিতে যাওয়ার আগে এগিয়ে যেতে পারতো লাৎসিও। ম্যাচের ৪৩তম মিনিটে লাৎসিও ফরোয়ার্ড সিরো ইমোবেলের দুর থেকে নেয়া শট বাড়ে লেগে ফিরে আসে।

তবে বিরতি থেকে ফিরে এসেই এগিয়ে যায় তুরিনের বুড়িরা। ম্যাচের ৪৯তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে জোড়ালো শট নেন রোনালদো। সেই বল গিয়ে লাগে লাৎসিওর ডিফেন্ডারের হাতে। ভিআরের মাধ্যমে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পরে তার দুই মিনিট পরে স্পট কিক থেকে গোল আদায় করে নেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

ফের এগিয়ে যেতে বেশি সময় নেয়নি জুভিরা। ম্যাচের ৫৩তম মিনিটে আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালার দেয়া পাসে দলকে এগিয়ে দিয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন পর্তুগিজ উইঙ্গার ক্রিশ্চিয়ানো রোনালদো। এই নিয়ে চলতি সিরি আ'র চলতি মৌসুমে ৩০ গোল হয়ে গেল রোনালদোর।

এরপর ম্যাচের ৬৫তম মিনিটে দলকে আবারও এগিয়ে দিয়ে নিজের হ্যাটট্রিক পূরণ করতে পারতেন রোনালদো। দিবালার জাগিয়ে দেওয়া বল হেড করেন সিআরসেভেন। কিন্তু বাড়ে লেগে গোল থেকে বঞ্চিত হন রোনালদো।

এরপর ম্যাচের ৮২তম মিনিটে একটি গোল পরিশোধ করে লাৎসিও। ৮১ মিনিটের সময় নিজেদের ডি বক্সেও ভিতরে লাৎসিওর ফরোয়ার্ড ইমোবেলকে ফাউল করে বসেন জুভি ডিফেন্ডার লিওনার্দো বনুচ্চি। সাথে সাথে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পরে পেনাল্টি থেকে একটি গোল পরিশোধ করেন ফরোয়ার্ড সিরো ইমোবেল। পরে বাকি সময়ে আর কোন গোল না হলে এই ২-১ গোলের জয় নিয়ে শিরোপার আরেক ধাপ এগিয়ে গেলে জুভেন্টাস।

এই জয়ে ৩৪ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে জুভেন্টাস। সমান ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে আছে লাৎসিও। সমান ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ইন্টার মিলান। সমান ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে আটালান্টা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত