বড় জয় দিয়ে চলতি মৌসুম শেষ করল বার্সেলোনা

প্রকাশ : ২০ জুলাই ২০২০, ০৪:৫৪

সাহস ডেস্ক

স্প্যানিশ লা লিগা নিজেদের শেষ ম্যাচে লিও মেসির জোড়া গোলে স্বাগতিক আলাভেসকে গোলবন্যায় ভাসিয়ে চলতি মৌসুম শেষ করল কাতালান ক্লাব বার্সেলোনা। এর আগে এক ম্যাচে হাতে থাকতেই শিরোপা হাতছাড়া হয় কাতালানদের। পিছিয়ে থেকেও শিরোপা চ্যাম্পিয়ন হয়েছে রিয়াল মাদ্রিদ।

রবিবার (১৯ জুলাই) মেন্ডিজোরোজা স্টেডিয়ামে আলাভেসকে ৫-০ গোলে হারিয়েছে কিকে সেতিয়েনের শিষ্যরা।

মহামারি করোনাভাইরাসের কারণে লিগ স্থগিত হওয়া পর্যন্ত শীর্ষে ছিল বার্সাই। কিন্তু লা লিগা পুনরায় মাঠে গড়ানোর পর এক ম্যাচ হাতে রেখে চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। আজ তাই নিজেদের শেষ ম্যাচে আলাভেসকে গোলের মালা পরিয়ে শুধু সান্ত্বনাই পেল বার্সা।

এদিন আলাভেসের মাঠে শুরু থেকেই স্বাগতিকদের চেপে ধরেছিল কিকে সেতিয়েনের দল। ম্যাচের তৃতীয় মিনিটে রিকি পুজের শট ক্রসবারে লাগে। এরপর ১২ মিনিটে আর্তুরো ভিদালের শট বারে লেগে ফিরে আসে। আর ১৬ মিনিটে মেসির জোড়ালো শট গোলপোস্টে লেগে প্রতিহত হয়।

তবে ম্যাচের ২৪তম মিনিটে এগিয়ে যায় কাতালানরা। মেসির পাস থেকে বক্সে আলতো টোকায় গোলের খাতা খোলেন আনসু ফাতি। এ নিয়ে লা লিগায় এক মৌসুমে সবচেয়ে বেশিসংখ্যক গোল করানোর (২১) রেকর্ড এখন মেসির। এর তিন মিনিট পর গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন লুইজ সুয়ারেজ।

পরে ম্যাচের ৩৪তম মিনিটে ব্যবধান দ্বিগুন করেন মেসি। পুজের ক্রস থেকে বল পেয়ে ঠাণ্ডা মাথায় জায়গা করে নিয়ে গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে পাঠান আর্জেন্টাইন বার্সা ফারোয়ার্ড লিওনেল মেসি। বিরতিতে যাওয়ার আগে ব্যবধান আরও বাড়ান সুয়ারেজ। ম্যাচের ৪৪তম মিনিটে জর্দি আলভার ক্রস থেকে হেড দিয়ে গোল করেন উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ। পরে এই ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচের ৫৭তম মিনিটে রিকি পুচের কাছ থেকে বল পেয়ে পেনাল্টি বক্সের ডান দিক দিয়ে ডান পায়ে আড়াআড়ি জোড়ালো শটে লক্ষ্যভেদ করেন নেলসন সেমেদো। 

এরপর ম্যাচের ৭৬তম মিনিটে ফের দলকে এগিয়ে দেন মেসি। আলবার বাড়ানো বল হাফ-ভলি বানিয়ে গোল করে নিজের জোড়া গোল পূর্ণ করেন এই আর্জেন্টাইন প্লে-মেকার। এটি মেসির এবারের লিগে ২৫তম গোল। ২১ গোল নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন করিম বেনজেমা। এবার পিচিচি ট্রফি (লিগের সর্বোচ্চ গোলদাতা) জিতলে টেলমো জারাকে পিছনে ফেলে রেকর্ড সপ্তমবারের মতো এই ট্রফি জিতবেন মেসি। পরে বাকি সময়ে আর কোন গোল না হেল এই ৫-০ গোলের জয় নিয়ে চলতি মৌসুম লিগ শেষ করল বার্সেলোনা।

এই জয়ে ৩৮ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে বার্সেলোনা। সমান ম্যাচে ৮৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ ও চতুর্থ স্থানে আছে সেভিয়া। সমান ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের ১৬তম স্থানে আছে আলাভেস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত